বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুর্শিদাবাদে গ্রেফতার আল কায়দা জঙ্গিদের নিঃশর্ত মুক্তি দাবি মমতার মন্ত্রীর
মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ আল কায়দা জঙ্গি। 
মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ আল কায়দা জঙ্গি। 

মুর্শিদাবাদে গ্রেফতার আল কায়দা জঙ্গিদের নিঃশর্ত মুক্তি দাবি মমতার মন্ত্রীর

  • সেই গ্রেফতারি প্রসঙ্গে মঙ্গলবার বিস্ফোরক মন্তব্য করেন জমাতে উলেমায়ে হিন্দ-এর প্রধান সিদ্দিকুল্লা চৌধুরী। তিনি বলেন, ‘NIA যা করছে তা যুদ্ধের থেকে কম কিছু নয়।

মুর্শিদাবাদ থেকে ধৃত ৬ জঙ্গির নিঃশর্ত মুক্তি দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রী। সম্প্রতি এই দাবি জানিয়েছেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। তাঁর দাবি, মুসলিম বলেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। এমনকী এই গ্রেফতারিকে যুদ্ধের নামান্তর বলেও মন্তব্য করেন তিনি। 

গত ১৮ সেপ্টেম্বর রাতে পশ্চিমবঙ্গ ও কেরল থেকে ৯ জন আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করে NIA. এদের মধ্যে ৬ জন মুর্শিদাবাদের বাসিন্দা। গ্রেফতারির পরই রাজ্যে জঙ্গি নেটওয়ার্ক নিয়ে শোরগোল শুরু হয়। শাসকদলের ছত্রছায়ায় জঙ্গিরা বেড়ে উঠছে বলে অভিযোগ করে বিজেপি। NIA জানায়, রাজ্যে নাশকতার পরিকল্পনা ছিল এই জঙ্গিদের। 

সেই গ্রেফতারি প্রসঙ্গে মঙ্গলবার বিস্ফোরক মন্তব্য করেন জমাতে উলেমায়ে হিন্দ-এর প্রধান সিদ্দিকুল্লা চৌধুরী। তিনি বলেন, ‘NIA যা করছে তা যুদ্ধের থেকে কম কিছু নয়। রাতে অস্ত্র নিয়ে গ্রামে ঢুকে ৬ জনকে গ্রেফতার করে নিয়ে গেল। কারা গ্রেফতার করল, কেন গ্রেফতার করল কেউ জানে না।’

মন্ত্রী বলেন, ‘আমি স্থানীয় লোকেদের সঙ্গে কথা বলেছি। ওরা নিরপরাধ। মুসলমান বলে গ্রেফতার করা হয়েছে। ওদের নিঃশর্ত মুক্তি চাই।’ সঙ্গে তিনি বলেন, সুপরিকল্পিত ভাবে মুসলমানদের হেয় করতে NIA-কে ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার। 

বন্ধ করুন