বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌Mamata Banerjee: রাজনৈতিক সৌজন্য, মোদীকে আম উপহার পাঠালেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

‌Mamata Banerjee: রাজনৈতিক সৌজন্য, মোদীকে আম উপহার পাঠালেন মমতা

  • করোনা থাকার কারণে বিগত দুই বছর মেলার আয়োজন বন্ধ রাখা হয়েছিল। কিন্তু চলতি বছর ফের আম মেলার আয়োজন করা হয়। গত দু'বছর মেলা বন্ধ থাকার পর ফের এই মেলা শুরু হয়েছে রাজধানীর বুকে।

ফের রাজনৈতিক সৌজন্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলার বিখ্যাত আম পাঠালেন মুখ্যমন্ত্রী। প্রতি বছরই প্রধানমন্ত্রীর বাসভবনে এই আম পাঠান মুখ্যমন্ত্রী। এই বছরও তাঁর কোনও ব্যতিক্রম হল না।

অন্যান্য বছরের মতো এই বছরও বাংলা বিখ্যাত হরেক রকমের আম যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। ল্যাংড়া, হিমসাগর, অম্রপালী ও লক্ষ্মণভোগ, এই চার রকমের আম যাচ্ছে প্রধানমন্ত্রীর বাসভবনে। শুধু প্রধানমন্ত্রীই নন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার ১৮ জন সদস্যের কাছে আম পাঠানো হচ্ছে। পাশাপাশি এই বছর দিল্লিতে ফের শুরু হল ‘‌আম মেলা’‌। এই মেলা ‘‌বেঙ্গল ম্যাঙ্গো মেলা’‌ নামে পরিচিত। এই মেলায় হিমসাগর, ল্যাংড়া আম ছাড়াও নবাব সিরাজদৌল্লার অতি প্রিয় আম ‘‌কোহিতুর’‌–ও রয়েছে। এক কেজি আমের দাম ১২০০ টাকা। রাজধানীর বুকে এই ধরনের আম মেলা আয়োজিত হওয়ায় স্বভাবতই খুশি আম জনতা।

করোনা থাকার কারণে বিগত দুই বছর মেলার আয়োজন বন্ধ রাখা হয়েছিল। কিন্তু চলতি বছর ফের আম মেলার আয়োজন করা হয়। গত দু'বছর মেলা বন্ধ থাকার পর ফের এই মেলা শুরু হয়েছে রাজধানীর বুকে। আগামী ২৫ জুলাই পর্যন্ত এই মেলা চলবে। এই মেলাকে কেন্দ্র করে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর আমকে বিপণনের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। শুধু দেশের বাজারেই নয়, বিদেশের বাজারেও আমকে পৌঁছে দেওয়া হয়েছে।

বন্ধ করুন