বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকা নিয়েছেন এক ব্যক্তি, আধার কার্ড দিয়ে নাম নথিভুক্ত করতে গিয়ে দেখলেন মহিলা!

টিকা নিয়েছেন এক ব্যক্তি, আধার কার্ড দিয়ে নাম নথিভুক্ত করতে গিয়ে দেখলেন মহিলা!

টিকা নিয়েছেন এক ব্যক্তি, আধার কার্ড দিয়ে নাম নথিভুক্ত করতে গিয়ে দেখলেন মহিলা! (ছবিটি প্রতীকী, সৌজন্য সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে তোলপাড় রাজ্য। আতঙ্কে দিন কাটাছেন ভুয়ো ভ্যাকসিন প্রাপকরা। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার আধার কার্ড নম্বর জালিয়াতি করে ভ্যাকসিন নেওয়ার ঘটনা প্রকাশ্যে এল। এক জন্যের আধার কার্ডে অন্য জন ভ্যাকসিন নেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। এমনকী, শহরের একটি বেসরকারি হাসপাতাল থেকে টিকার জাল শংসাপত্র জারি করার অভিযোগও উঠেছে।

কলেজ স্ট্রিটের বাসিন্দা কাজল পাল নামে এক মহিলার অভিযোগ, তিনি কো-‌উইন পোর্টালে নিজের আধার কার্ড নথিভুক্ত করতে গিয়ে দেখেন, তাঁর আধার নম্বরে আগেই অন্য কেউ ভ্যাকসিন নিয়ে নিয়েছেন। কাজলের অভিযোগ, টিকা নেওয়ার জন্য তিনি কো-‌উইন অ্যাপে নিজের আধার কার্ড দিয়ে নথিভুক্ত করতে গিয়েছিলেন। কিন্তু সেখানে আধার নম্বর দিতেই তিনি দেখেন, তাঁর আধার নম্বরে বিনোদ চৌধুরী নামের অপর এক ব্যক্তি টিকা নিয়ে নিয়েছেন। এই ঘটনায় আতঙ্কে ভুগছেন কাজ। তাঁর প্রশ্ন, যাঁর আধার কার্ড নথিভুক্ত হবে, শুধু তিনিই টিকা নিতে পারবেন। তাহলে কীভাবে অন্য কেউ তাঁর আধার নম্বরে টিকা নিলেন?‌ সেক্ষেত্রে ভবিষ্যতে আর টিকা নিতে পারবেন কিনা, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কাজলদেবী।

ওদিকে ফুলবাগানের বাসিন্দা অপর এক তরুণী সোমা মণ্ডলের অভিযোগ, তিনি শহরের এক বেসরকারি হাসপাতাল থেকে টিকা নিয়েছিলেন। কিন্তু শংসাপত্র হাতে পাওয়ার পর তিনি খেয়াল করেন, তার মধ্যে অন্য কারোর আধার নম্বর দেওয়া রয়েছে।

তাঁর অভিযোগ, তিনি কো-উইন পোর্টালে নিজের নাম দিয়ে সার্চ করতে গিয়ে দেখেন, তার নাম নিচ্ছে না। প্রথমে তিনি ভেবেছিলেন কোনও যান্ত্রিক গোলোযোগের কারণে হয়ত অ্যাপটি খুলছে না। কিন্তু পরে তিনি বুঝতে পারেন গোটা বিষয়টিই ভুয়ো। এই বিষয় তিনি ওই হাসপাতালে জানালে, তাকে একটা শংসাপত্র দেওয়া হয়। সেখানে তিনি দেখেন, তাঁর আধার নম্বরের বদলে অন্য কারও আধার নম্বর দেওয়া রয়েছে। বিষয়টি তিনি তৎক্ষণাৎ বেলেঘাটা থানায় জানান। অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। গত দু'একদিন ধরে ভুয়ো টিকাকরণ কাণ্ডে উত্তাল হয়ে উঠেছে গোটা রাজ্য। এবার আধার কার্ডে ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে জালিয়াতি হচ্ছে কি না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

বাংলার মুখ খবর

Latest News

জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড়র যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের অটোতে চেপে রেমাল দুর্গতদের মাঝে অভিষেক, TMC সেনাপতির জামার দাম নিয়ে বিস্ফোরক BJP পরমের সঙ্গে বিয়ের ৬ মাস! স্পেশ্যাল রাতে এই মিষ্টি কাজটা করলেন পিয়া ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? সঙ্গীর থেকে দূরত্বের ভয় মানসিক সমস্যা বাড়াচ্ছ? কী বলছে আজকে আপনার প্রেম রাশিফল অভিমানের অবসান, সৌরভের প্রচেষ্টায় ২ বছর পরে ফের বাংলায় ফিরলেন ঋদ্ধিমান সাহা '৪ আসনও পাবে না…', ইন্ডিয়ার বড় শরিককে নিয়ে শাহি দাবি, খোঁচা - 'মমতা PM হবেন?' জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.