বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'KYC আপডেট নেই, অ্যাকাউন্ট বন্ধ হবে', বৃদ্ধকে প্রতারণার অভিযোগে বিহার থেকে ধৃত ১
'KYC আপডেট নেই, অ্যাকাউন্ট বন্ধ হবে', বৃদ্ধকে প্রতারণার অভিযোগে বিহার থেকে ধৃত ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

'KYC আপডেট নেই, অ্যাকাউন্ট বন্ধ হবে', বৃদ্ধকে প্রতারণার অভিযোগে বিহার থেকে ধৃত ১

  • প্রতারণার শিকার হলেন লেকটাউনের এক বৃদ্ধ । বৃদ্ধের নাম সৌরভ সরাফ। গত ২৪ অক্টোবর তিনি লেকটাউন থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন।

অনলাইনে প্রতারণার শিকার হয়েছিলেন লেকটাউনের এক বৃদ্ধ। বৃদ্ধের নাম সৌরভ সরাফ। গত ২৪ অক্টোবর তিনি লেকটাউন থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন। পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে বিহারের গয়া এলাকার অন্তর্গত কাঞ্চনপুর থেকে ধর্মেন্দ্র কুমার নামে এক যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে অজানা একটি নম্বর থেকে ফোন এসেছিল ওই বৃদ্ধের কাছে। তাঁকে জানানো হয় যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে কেওয়াইসি আপডেট করা নেই। ফলে কেওয়াইসি আপডেট না করলে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করা হতে পারে। এরপরে কিছুটা ভয় পেয়ে যান বৃদ্ধ। অ্যাকাউন্ট বন্ধ হলে এই বয়সে আবার হয়রানির মুখে পড়তে হবে । সেই আশঙ্কায় কীভাবে আপডেট করা যাবে তা জানতে চান বৃদ্ধ। এর পরেই ঘটে বিপত্তি।

অভিযোগ, বৃদ্ধকে মোবাইল একটি অ্যাপ ইনস্টল করতে বলা হয়। আরও বলা হয়, সেই অ্যাপটি ইনস্টল করার পর অ্যাকাউন্টের যাবতীয় তথ্য জমা দিলে কেওয়াইসি আপডেট হয়ে যাবে। সেই মতোই অ্যাপে যাবতীয় তথ্য দিয়ে দেন ওই বৃদ্ধ। কিন্তু তিনি যে প্রতারকদের ফাঁদে পা দিয়েছেন তা ঘুণাক্ষরেও টের পাননি। এরপরেই ধাপে ধাপে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে তিন লক্ষ টাকা গায়েব হয়ে যায়। তখন পুরো বিষয়টি বুঝতে পারেন তিনি। দেরি না করে তিনি লেকটাউন থানায় গিয়ে অভিযোগ করেন। অবশেষে শুক্রবার অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। ধৃতকে এদিন বিধাননগর আদালতে তোলা হলে তার পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। তাঁর বিরুদ্ধে ৪২০, ৪১৯, ১২০বি ধারায় মামলা রুজু হয়েছে। এই ঘটনায় আরও কারা কারা জড়িত রয়েছে, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বন্ধ করুন