বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজো নিয়ো ভুয়ো মেসেজের মাথাকে গ্রেফতার করল কলকাতা পুলিশ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দুর্গাপুজো নিয়ো ভুয়ো মেসেজের মাথাকে গ্রেফতার করল কলকাতা পুলিশ

  • বৃহস্পতিবার কলকাতা পুলিশের তরফে টুইট করে দাবি করা হয়েছে, পোস্টটি যে তৈরি করেছেন তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে অভিষন্ধি জানার চেষ্টা চলছে।

‘দুর্গাপুজোয় নাইট কার্ফু’ নিয়ে ছড়ানো ভুয়ো পোস্টের মূল মাথাকে ধরল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার তিনি গ্রেফতার হন। কলকাতা পুলিশ টুইটারে একথা জানিয়েছে।

দিন কয়েক আগে হোয়াটসঅ্যাপে একটি ভুয়ো পোস্ট ছড়ায়। তাতে জানানো হয়, দুর্গাপুজোয় ঠাকুর দেখা বন্ধ করতে বিকেল ৫টা থেকে সকাল ৪টে পর্যন্ত নাইট কার্ফু জারি করবে রাজ্য সরকার। সঙ্গে দাবি করা হয়, বিসর্জনেও রয়েছে বিধিনিষেধ। মণ্ডপের সামনে ঠাকুর রেখে দিলে তা নিয়ে যাবেন পুরসভার কর্মীরা। পুজোকমিটিগুলি জলাধারে গিয়ে ঠাকুর বিসর্জন করতে পারবে না।  

গত মঙ্গলবার এই পোস্টটি ভুয়ো বলে টুইটারে জানায় পুলিশ। এর পর নবান্নে পুলিশ দিবসের অনুষ্ঠানে ভুয়ো পোস্টটির বিরুদ্ধে পুলিশকে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে তৎপরতা আরও বাড়ায় পুলিশ। 

বৃহস্পতিবার কলকাতা পুলিশের তরফে টুইট করে দাবি করা হয়েছে, পোস্টটি যে তৈরি করেছেন তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে অভিষন্ধি জানার চেষ্টা চলছে। সঙ্গে রিজেন্ট পার্ক ও পঞ্চসায়র এলাকা থেকে আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে ভুয়ো পোস্ট ছড়ানোর অভিযোগে ২৫৯ জনকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। তার পরও ভুয়ো পোস্ট ও মেসেজ ছড়ানোর প্রবণতা কমছে না। কখনো রাজনৈতিক বিভাজন তৈরির জন্য, কখনো সাম্প্রদায়িক উসকানি দেওয়ার জন্য সুকৌশলে তৈরি হচ্ছে একের পর এক ভুয়ো পোস্ট। এমনকী ভুয়ো পোস্ট ছড়ানোয় নাম জড়িয়েছে শাসকদল তৃণমূলেরও। 

বন্ধ করুন