বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের কাজে ব্যস্ত? আইকোর মামলায় হাজিরা এড়ালেন মানস ভুঁইয়া
মানস ভুঁইয়া। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
মানস ভুঁইয়া। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

ভোটের কাজে ব্যস্ত? আইকোর মামলায় হাজিরা এড়ালেন মানস ভুঁইয়া

  • ইডি সূত্রে খবর, মানস ভুঁইয়া নাকি জানিয়েছেন যে তিনি ভোটের কাজে ব্যস্ত আছেন।

ভোটের মরশুমে কয়লা দুর্নীতি থেকে শুরু করে চিটফাণ্ড কেলেঙ্কারি, তদন্তে গতি এনেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো। কোমর বেঁধে তদন্তে নেমেছে ইডি—সিবিআই। কোনও মামলায় সিবিআই তদন্ত করছে, আবার কোনওটায় ইডি।

মামলা অনুয়ায়ী দফায় দফায় তলব করা হচ্ছে পুলিশ আধিকারিক থেকে শুরু করে তাবড় তাবড় নেতাদের। সেই মতোই আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করেছিল ইডি। তবে সোমবার হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

ইডি সূত্রে জানা গিয়েছে, মানস ভুঁইয়াকে আইকোর নামে একটি চিটফান্ডের একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল। একাধিকবার ওই চিটফান্ডের মালিকের সঙ্গে তাঁর ছবিও প্রকাশ্যে আসে। সেক্ষেত্রে কীভাবে এই চিটফান্ড মালিকের সঙ্গে তাঁর যোগাযোগ হয়েছিল, বা আইকোরের মতো একটি চিটফান্ডের তরফ থেকে তিনি আর্থিকভাবে লাভবান হয়েছিলেন কি না, সেই বিষয়ে জানার জন্য সোমবার তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের দফতরে ডেকে পাঠিয়েছিল ইডি।

জানা গিয়েছে, নির্বাচনের কাজে ব্যস্ত থাকার জন্য ইডি দফতরে হাজিরা দিতে পারবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন তিনি৷ কিন্তু, কবে তিনি হাজিরা দিতে পারবেন, সেই বিষয়েও সুনিশ্চিতভাবে কিছু বলতে পারছেন না ইডির গোয়েন্দারা। যদিও এর আগে রাজ্যের শিক্ষামন্ত্রীকেও আইকোর মামলায় একাধিকবার ডেকে পাঠিয়েছিল ইডি। ইডি সূত্রে জানা গিয়েছে, তিনিও হাজিরা এড়িয়ে গিয়েছিলেন।

বন্ধ করুন