বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > OMR শিট দেখতে না দেওয়ায় মানিককে ৫ লক্ষ টাকা জরিমানা হাইকোর্টের

OMR শিট দেখতে না দেওয়ায় মানিককে ৫ লক্ষ টাকা জরিমানা হাইকোর্টের

মানিক ভট্টাচার্য।

মামলার রায়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বুধবার জানান, সঠিক পদ্ধতি অনুসরণ করে আবেদন করলেও সাহিলা পারভিনকে OMR শিট দেখতে দেওয়া হয়নি।

কর্তব্যে গাফিলতি ও অপদার্থতার জন্য প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে ফের একবার জরিমানা করল কলকাতা হাইকোর্ট। এবার প্রার্থীকে OMR শিট দেখতে না দেওয়ায় তাঁকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছে আদালত। এর আগে এক প্রার্থীর পরীক্ষার ফল না জানানোয় মানিককে ২ লক্ষ টাকা জরিমানা করেছিল আদালত।

সাহিলা পারভিন নামে ২০১৭ সালের এক প্রাথমিক টেট পরীক্ষার্থী আদালতে অভিযোগ করেন, নির্দিষ্ট নিয়ম মেনে টাকা জমা দিয়ে পরীক্ষার OMR শিট দেখার আবেদন করলেও পর্ষদ তাঁকে তা দেখতে দেয়নি। উলটে তাঁকে জানানো হয়, সঠিক ফরম্যাটে আবেদন করেননি তিনি। অথচ সেই সময় সংসদের ওয়েবসাইটে একটিই মাত্র ফরম্যাট ছিল। তাহলে ভুল বা ঠিক ফরম্যাটের প্রশ্ন ওঠে কী করে? ঘটনার সময় সংসদ সভাপতি ছিলেন মানিক।

মামলার রায়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বুধবার জানান, সঠিক পদ্ধতি অনুসরণ করে আবেদন করলেও সাহিলা পারভিনকে OMR শিট দেখতে দেওয়া হয়নি। এজন্য পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা করল আদালত। ২ সপ্তাহের মধ্যে এই জরিমানা পরিশোধ করতে হবে।

বলে রাখি, এর আগে ২০১৪ সালের এক টেট পরীক্ষার্থী ফল জানতে পারেননি বলে আদালতে আবেদন করেছিলেন। সেজন্য তিনি ২০১৬ ও ২০২০ সালের পরীক্ষায় বসতে পারেননি বলে অভিযোগ করেন। সেই মামলায় মানিককে ২ লক্ষ টাকা জরিমানা করেছিল আদালত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন