বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET এর ফল জানতে পারেননি পরীক্ষার্থী, মানিককে ২ লক্ষ টাকা জরিমানা করল হাইকোর্ট

TET এর ফল জানতে পারেননি পরীক্ষার্থী, মানিককে ২ লক্ষ টাকা জরিমানা করল হাইকোর্ট

মানিক ভট্টাচার্য (টুইটার)

২০১৪ সালের প্রাথমিক টেটের ফল জানতে না পেরে কলকাতা হাইকোর্টে মামলা করেন মালারানি পাল নামে এক টেট পরীক্ষার্থী। তাঁর অভিযোগ, ফল জানতে না পারায় ২০১৬ ও ২০২০ সালের টেটে বসতে পারেননি তিনি।

নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে ২ লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। সোমবার ২০১৪ প্রাথমিক টেটের ফল সংক্রান্ত একটি মামলার শুনানিতে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপধ্যায়। পর্যবেক্ষণে তিনি বলেন, সংসদের সর্বোচ্চ পদে এমন একজন বসেছিলেন বলেই এই দুর্নীতি হয়েছে।

২০১৪ সালের প্রাথমিক টেটের ফল জানতে না পেরে কলকাতা হাইকোর্টে মামলা করেন মালারানি পাল নামে এক টেট পরীক্ষার্থী। তাঁর অভিযোগ, ফল জানতে না পারায় ২০১৬ ও ২০২০ সালের টেটে বসতে পারেননি তিনি। যার ফলে তাঁর অপূরণীয় ক্ষতি হয়ে গিয়েছে।

এই মামলার রায় দিতে গিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘পরীক্ষা দিয়ে ফল জানা পরীক্ষার্থীর অধিকার। সংসদের শীর্ষপদে এমন একজন মানুষ ছিলেন বলেই এসব হয়েছে।’ এর পর মানিক ভট্টাচার্যকে ২ লক্ষ টাকা জরিমানা করেন তিনি। ১৫ দিনের মধ্যে মানিকবাবুকে এই টাকা দিতে হবে বলে নির্দেশে জানিয়েছেন তিনি। মানিকবাবুকে জেলে গিয়ে আদালতের নির্দেশনামা পৌঁছে দিতে হবে বলে জানিয়েছেন বিচারপতি। নির্দেশনামা পৌঁছে দেবেন আইনজীবী।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি রয়েছেন মানিক ভট্টাচার্য। তদন্তকারীদের দাবি, তদন্তে সহযোগিতা করছেন না তিনি।

 

বন্ধ করুন