বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সেদিন আমি নিজের বিধানসভা কেন্দ্রেই ছিলাম: মানিক ভট্টাচার্য

সেদিন আমি নিজের বিধানসভা কেন্দ্রেই ছিলাম: মানিক ভট্টাচার্য

মানিক ভট্টাচার্য। ফাইল ছবি

মঙ্গলবার উচ্চশিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগদান করতে বিধানসভায় যান মানিক ভট্টাচার্য। বৈঠক সেরে বিকেল ৫টা নাগাদ বিধানসভা থেকে বেরোন তিনি। তখন সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি।

লুক আউট নোটিশ জারির পর তাঁকে দেখা গেলেও ছোঁয়া যায়নি। প্রায় সপ্তাহখানেক পর বিধানসভায় ধরা দিলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। তবে এদিন তিনি ছিলেন অত্যন্ত সাবধানী। সংবাদমাধ্যমের শত প্রশ্নের মুখেও সিবিআই তদন্ত নিয়ে একটা শব্দ বলেননি তিনি।

মঙ্গলবার উচ্চশিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগদান করতে বিধানসভায় যান মানিক ভট্টাচার্য। বৈঠক সেরে বিকেল ৫টা নাগাদ বিধানসভা থেকে বেরোন তিনি। তখন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমি স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগদান করতে বিধানসভায় এসেছিলাম। সাংবাদিক বন্ধুদের অনুরোধ, বিচারাধীন বিষয়ে আমাকে কোনও প্রশ্ন করবেন না। তার জবাব আমি দেব না।

যদিও এর পর তিনি বলেন, গত রবিবার আমি নিজের বিধানসভা কেন্দ্রে সমস্ত পূর্বনির্ধারিত কর্মসূচিতে যোগদান করেছি। কোনও সমস্যা হয়নি। তাঁর নিরাপত্তা প্রত্যাহার নিয়ে মানিকবাবু বলেন, আমি প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি হিসাবে নিরাপত্তা পেতাম। সেই পদে আমি এখন নেই। ফলে নিরাপত্তাও নেই। তাঁর সঙ্গে দলের যোগাযোগের ব্যাপারে করা প্রশ্ন এড়িয়ে গিয়েছেন মানিকবাবু।

রাজ্যে সাম্প্রতিককালে প্রকাশ্যে আসা নিয়োগ দুর্নীতি নিয়ে প্রশ্নের মুখে তিনি বলেন, ‘এই আলোচনার একটা ভূমিকা থাকা দরকার। তখন আমি নিজের অবস্থান পরিষ্কার করব। কিন্তু আজ সেই আঙ্গিক নেই।’

 

 

 

বন্ধ করুন