বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খোঁজ নেই মানিকের, থানায় GD করলেন আদালত নিযুক্ত পুলিশ আধিকারিক

খোঁজ নেই মানিকের, থানায় GD করলেন আদালত নিযুক্ত পুলিশ আধিকারিক

মানিক ভট্টাচার্য, কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

আদালত যে অতিরিক্ত পুলিশ সুপারকে মানিকবাবুকে সিবিআই দফতরে হাজির করানোর নির্দেশ দিয়েছিল তিনি মানিকবাবুর বাড়ি যান। কিন্তু সেখানে তাঁর খোঁজ পাননি তিনি। সঙ্গে ছিলেন যাদবপুর থানার ৫ জন পুলিশকর্মী।

আদালতের নির্দেশে মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে প্রথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। তবে মঙ্গলবার সন্ধ্যা গড়ালেও দেখা পাওয়া গেল না তাঁর। ওদিকে মানিককে সিবিআইয়ের দফতরে হাজির করানোর দায়িত্ব কলকাতা পুলিশের যে অতিরিক্ত পুলিশ সুপারের ওপর বর্তেছে, মানিককে না পেয়ে যাদবপুর থানায় ডায়েরি করলেন তিনি। ডায়েরি গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার প্রাথমিক দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়ে রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তদন্তে সহযোগিতা না করলে মানিকবাবুকে গ্রেফতারির নির্দেশ দেয় আদালত। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মানিকবাবু। সেখানে ১ দিনের জন্য তাঁকে রক্ষাকবচ দেন বিচারপতি। জানান, বুধবার বেলা ২টো পর্যন্ত মানিকবাবুর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না। কিন্তু সিবিআই দফতরে হাজিরায় কোনও স্থগিতাদেশ দেয়নি সর্বোচ্চ আদালত।

এর পর শুরু হয় মানিকবাবুর খোঁজ। আদালত যে অতিরিক্ত পুলিশ সুপারকে মানিকবাবুকে সিবিআই দফতরে হাজির করানোর নির্দেশ দিয়েছিল তিনি মানিকবাবুর বাড়ি যান। কিন্তু সেখানে তাঁর খোঁজ পাননি তিনি। সঙ্গে ছিলেন যাদবপুর থানার ৫ জন পুলিশকর্মী। বাড়ির সদস্যরা জানান সকাল ৭.৩০ মিনিটে বাড়ি থেকে বেরিয়েছেন মানিকবাবু। তিনি কোথায় তা তাদের জানা নেই। ফোনেও তার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। এর পর যাদবপুর থানায় এসে জেনারেল ডায়েরি করেন ওই পুলিশ আধিকারিক। ডায়েরি গ্রহণ করেছে যাদবপুর থানা।

 

বন্ধ করুন