বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET Scam: ইডি দফতরে হাজিরা দিলেন মানিক ভট্টাচার্য, একাধিক বিষয়ে হচ্ছে জেরা
মানিক ভট্টাচার্য

TET Scam: ইডি দফতরে হাজিরা দিলেন মানিক ভট্টাচার্য, একাধিক বিষয়ে হচ্ছে জেরা

  • সম্প্রতি তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন ইডির আধিকারিকরা। তখন তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বেশকিছু নথি। এমনকী মিলেছিল সিডিও। সেই সূত্র ধরেই একাধিক তথ্য উঠে আসে ইডির হাতে। তারপরই এই নথি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য মানিককে তলব করা হয়।

মানিক ভট্টাচার্যকে আজ, বুধবার ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল। তাঁর বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। টেট দুর্নীতি মামলায় নির্ধারিত সময়ের প্পায় একঘণ্টা আগে সল্টলেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসে পৌঁছে গেলেন রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশীপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে এই মামলায় বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

কেন তলব মানিক ভট্টাচার্যকে?‌ প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আগেই নাম জড়িয়েছিল তাঁর। তাই তাঁকে পদ থেকে সরানো হয়েছিল। এই মামলায় আগেই তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই মানিক ভট্টাচার্যকে তলব করে ইডি। আজ সেই ডাকে সাড়া দিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছে গিয়েছেন মানিক ভট্টাচার্য।

আর কী জানা যাচ্ছে?‌ মঙ্গলবার এই টেট দুর্নীতিতে নাম জড়িয়ে পড়ে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁর বাড়ি থেকে কিছু নথি মেলে বলে ইডি সূত্রে খবর। কয়েকদিন আগে প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের স্থাবর–অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাইকোর্ট। এবার তাঁর সম্পত্তি খতিয়ে দেখতে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, সম্প্রতি তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন ইডির আধিকারিকরা। তখন তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বেশকিছু নথি। এমনকী মিলেছিল সিডিও। সেই সূত্র ধরেই একাধিক তথ্য উঠে আসে ইডির হাতে। তারপরই এই নথি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য মানিককে তলব করা হয়।

বন্ধ করুন