বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET Scam: ইডি দফতরে হাজিরা দিলেন মানিক ভট্টাচার্য, একাধিক বিষয়ে হচ্ছে জেরা

TET Scam: ইডি দফতরে হাজিরা দিলেন মানিক ভট্টাচার্য, একাধিক বিষয়ে হচ্ছে জেরা

মানিক ভট্টাচার্য

সম্প্রতি তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন ইডির আধিকারিকরা। তখন তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বেশকিছু নথি। এমনকী মিলেছিল সিডিও। সেই সূত্র ধরেই একাধিক তথ্য উঠে আসে ইডির হাতে। তারপরই এই নথি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য মানিককে তলব করা হয়।

মানিক ভট্টাচার্যকে আজ, বুধবার ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল। তাঁর বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। টেট দুর্নীতি মামলায় নির্ধারিত সময়ের প্পায় একঘণ্টা আগে সল্টলেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসে পৌঁছে গেলেন রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশীপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য। মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে এই মামলায় বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

কেন তলব মানিক ভট্টাচার্যকে?‌ প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আগেই নাম জড়িয়েছিল তাঁর। তাই তাঁকে পদ থেকে সরানো হয়েছিল। এই মামলায় আগেই তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই মানিক ভট্টাচার্যকে তলব করে ইডি। আজ সেই ডাকে সাড়া দিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছে গিয়েছেন মানিক ভট্টাচার্য।

আর কী জানা যাচ্ছে?‌ মঙ্গলবার এই টেট দুর্নীতিতে নাম জড়িয়ে পড়ে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁর বাড়ি থেকে কিছু নথি মেলে বলে ইডি সূত্রে খবর। কয়েকদিন আগে প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের স্থাবর–অস্থাবর সম্পত্তির হিসাব তলব করেছিল কলকাতা হাইকোর্ট। এবার তাঁর সম্পত্তি খতিয়ে দেখতে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, সম্প্রতি তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন ইডির আধিকারিকরা। তখন তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বেশকিছু নথি। এমনকী মিলেছিল সিডিও। সেই সূত্র ধরেই একাধিক তথ্য উঠে আসে ইডির হাতে। তারপরই এই নথি সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য মানিককে তলব করা হয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বাংলার জঙ্গলে ঘুরছে শিকারী কুকুরের দল, ক্যামেরায় ধরা পড়ল ছবি, উচ্ছসিত বনদফতর ক্লাবে ঢুকতে দেওয়া হয়নি, আমেরিকায় ঠান্ডায় জমে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মার্চ থেকে জি বাংলায় শুরু ‘যোগমায়া’, তবে পেল না প্রাইম টাইম! জায়গা নিল হিট মেগার ১২ বছর পর বৃহস্পতি শুক্রর মিলন, দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হবে ৩ রাশির উপর 'মানুষের থেকে বেশি বিশ্বাসী!' কোন পোষ্যকে বাড়িতে আনায় সৃজিতের ওপর খচে বন্ধুরা? ৬ মাসে বাবা-দাদার মৃত্যু, ৩ বছর খেলেননি- রাঁচিতে 'সীমা' ছাড়িয়ে অভিষেক আকাশের ইংল্যান্ডের শক্তি কমিয়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ টেস্টেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.