বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Manik Bhattacharya: নিয়োগ দুর্নীতির টাকা লুকিয়ে আমবাগানে! ED-র নজরে মানিকের কোটি কোটি টাকার সম্পত্তি

Manik Bhattacharya: নিয়োগ দুর্নীতির টাকা লুকিয়ে আমবাগানে! ED-র নজরে মানিকের কোটি কোটি টাকার সম্পত্তি

মানিক ভট্টাচার্য (এএনআই) (Saikat Paul)

বুধবার প্রাথমিক টেট দুর্নীতি মামলায় আর্থিক তছরুপ বিরোধী আইনে মানিকের বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। চার্জশিটে মানিকের স্ত্রী, ছেলে, মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডল-সহ ছ'জনের নাম আছে।

এসএসসি দুর্নীতিকাণ্ডে ধৃত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়কের নামে থাকা বিপুল পরিমাণ অস্থাবর সম্পত্তি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর পরিবারের নামে থাকা সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে এরই মধ্যে। এই আবহে এবার মানিকের আরও সম্পত্তির ওপর নজর ইডির। ইডির তথ্য বলছে, ৬১টি ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট ফ্রিজ করে বিধায়ক মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের ৭ কোটি ৯৩ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে এখনও পর্যন্ত। 

ইডির অভিযোগ, ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির মাধ্যমে টেট দুর্নীতির টাকা সরানো হয়েছে। এছাড়া শেয়ার, মিউচুয়াল ফান্ড, ফিক্সড ডিপোজিটের মাধ‌্যমেও টাকা সরানো হয়েছে বলে অভিযোগ। এই পরিস্থিতি এবার ইডির নজরে মানিক ভট্টাচার্য ও তাঁর ছেলে শৌভিকের নামে থাকা স্থাবর সম্পত্তি। এই সম্পত্তি কেনার টাকার উৎস নিয়ে তদন্ত চালাচ্ছেন ইডি আধিকারিকরা। ইডির তথ্য অনুযায়ী, মানিক ও তাঁর ছেলের নামে দু’টি আমবাগান রয়েছে। তাছাড়া নদিয়ার কালীগঞ্জ থানা এলাকার মঘড়াইক্ষেত্র গ্রামে মানিকের পরিবারের দশ একর জমি আছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, মানিকের ছেলের নামে কালীগঞ্জে এক বিঘা আমবাগান কেনা হয়েছিল। সেই বাগান কেনা হয়েছিল মাত্র দেড় লক্ষ টাকায়। পরে সেই গ্রামেই আরও ৩৬ ছটাক আমবাগান কিনেছিলেন শৌভিক। সেই জমির দাম পড়ে ১ লক্ষ ৩৬ হাজার টাকা। এছাড়াও যাদবপুরে ৬৫০ বর্গফুটের ফ্ল‌্যাট রয়েছে মানিকের। সেই ফ্ল্যাট কেনার জন্য বিমা সংস্থা থেকে ঋণ নিয়েছিলেন তৃণমূল বিধায়ক। তাছাড়া যাদবপুরের সেন্ট্রাল রোডে আরও এক ফ্ল্যাট রয়েছে মানিকের। সেটা দেড় হাজার বর্গফুটের। ৫০ লক্ষ টাকা দিয়ে কেনা হয় সেই ফ্ল্যাট। এর জন্য ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছিলেন তিনি। এই সম্পত্তিগুলির ‘ডাউন পেমেন্টে’র টাকা কোথা থেকে এল? তা নিয়ে তদন্ত চালাচ্ছে ইডি। 

এর আগে বুধবার প্রাথমিক টেট দুর্নীতি মামলায় আর্থিক তছরুপ বিরোধী আইনে মানিকের বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। চার্জশিটে মানিকের স্ত্রী, ছেলে, মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডল-সহ ছ'জনের নাম আছে। মোট ৫০ জন সাক্ষীর কথা উল্লেখ করা হয়েছে ইডির চার্জশিটে। ইডি দাবি করেছে, এখনও পর্যন্ত মানিকের ৩০ কোটি টাকার সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। সেইসঙ্গে কেন্দ্রীয় এজেন্সির তরফে দাবি করা হয়েছিল, ২ কোটি ৬৪ লাখ টাকা মানিকের ছেলে কোম্পানির অ্যাকাউন্টে ঢুকেছিল। 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.