বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লিতে ১০ দিন থাকতে চেয়ে আবেদন, দীর্ঘ আইনি লড়াইয়ের পরিকল্পনা করছেন মানিক?

দিল্লিতে ১০ দিন থাকতে চেয়ে আবেদন, দীর্ঘ আইনি লড়াইয়ের পরিকল্পনা করছেন মানিক?

বঙ্গভবন। নয়া দিল্লি। ফাইল ছবি

বঙ্গভবন সূত্রে জানা গিয়েছে, নিজেকে পুরোপুরি ঘরবন্দি করে রেখেছেন মানিকবাবু। ঘরেই খাবার দিয়ে আসতে বলছেন। আইনজীবী ছাড়া কাউকে ঢুকতে দিচ্ছেন না ঘরে। এই পরিস্থিতিতে শুক্রবারের শুনানির ওপর ঝুলে রয়েছে মানিকের ভাগ্য।

আদালতের নির্দেশে সিবিআইয়ের কাছে হাজিরা দেননি তিনি। সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পেয়ে মঙ্গলবার রয়ে গিয়েছেন দিল্লিতে। বুধবার আরও ২ দিন বেড়েছে সেই রক্ষাকবচের মেয়াদ। আর তার পরই দিল্লির বঙ্গভবনে আরও ১০ দিন থাকতে চান বলে আবেদন করলেন মানিক ভট্টাচার্য। যাতে স্পষ্ট, সিবিআইয়ের সঙ্গে দীর্ঘ আইনি লড়াইয়ের পরিকল্পনা করছেন তিনি।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাত ৮টার মধ্যে মানিকবাবুকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলেছিলেন। সঙ্গে জানিয়ে ছিলেন, মানিকবাবু তদন্তে সাহায্য না করলে তাঁকে হেফাজতে নিতে পারবেন তদন্তকারীরা। এর পর সুপ্রিম কোর্টে যান মানিক ভটচাজ। বিকেল ৪টে নাগাদ সেখান থেকে ১ দিনের রক্ষাকবচ পান। বুধবার আবার সুপ্রিম কোর্টে ওঠে মামলা। সেখানে ২ দিনের রক্ষাকবচ দিয়েছেন বিচারপতিরা। কিন্তু তদন্তে কোনও রকম স্থগিতাদের দেয়নি সর্বোচ্চ আদালত।

ওদিকে মানিক ভট্টাচার্যের খোঁজে নেমে বুধবার সকালে সাংবাদিকরা জানতে পারেন তিনি দিল্লির বঙ্গভবনে রয়েছেন। দিল্লিতে পশ্চিমবঙ্গ সরকারের সরকারি আবাস এই বঙ্গভবন। সরকারি কাজে রাজ্যের মন্ত্রী আমলারা দিল্লি গেলে এই বঙ্গভবনেই থাকেন। তার ওপর বঙ্গভবনের ক্যান্টিনের সুখ্যাতি রয়েছে আমলা, মন্ত্রী ও বিধায়কদের মধ্যে। সেখানকার রাঁধুনিদের রান্না মাত দেবে নামি রেস্তোরাঁকেও। জানা যায় সেই বঙ্গভবনেরই ৫১২ নম্বর ঘরে রয়েছেন মানিক।

খবর পেয়ে সাংবাদিকরা বঙ্গভবনে গিয়ে দেখেন, সেখানে রেজিস্টার খাতায় রয়েছে মানিকের নাম। এর পর ৫১২ নম্বর ঘরের সামনে গিয়ে মানিকবাবুকে ডাকাডাকি করলে দরজা খুলে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে অভব্যতা শুরু করেন তিনি। প্রশ্নের উত্তর দেওয়ার বদলে কেন সাংবাদিকরা বিনা অনুমতিতে তাঁর ঘরের সামনে এসেছেন তা নিয়ে প্রশ্ন তোলেন। এরপর মানিকবাবুকে ঘরের ভিতরে নিয়ে যান এক যুবক।

বঙ্গভবন সূত্রে জানা গিয়েছে, নিজেকে পুরোপুরি ঘরবন্দি করে রেখেছেন মানিকবাবু। ঘরেই খাবার দিয়ে আসতে বলছেন। আইনজীবী ছাড়া কাউকে ঢুকতে দিচ্ছেন না ঘরে। এই পরিস্থিতিতে শুক্রবারের শুনানির ওপর ঝুলে রয়েছে মানিকের ভাগ্য। বোধনেই কি বন্দি হবেন মানিক? সেদিনই বলবে আদালত।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গ্রেস হ্যারিসের দুরন্ত ব্যাটিং, গুজরাট জায়ান্টসকে হারালো ইউপি ওয়ারিয়র্স রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.