বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Assembly by election: উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে?

Assembly by election: উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে?

উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী কারা হতে পারেন? আলোচনায় উঠে এল একাধিক নাম

বাগদা আসনে রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুরকে প্রার্থী করেছে তৃণমূল। এই অবস্থায় সেখানে বিজেপি ঠাকুরবাড়ির কাউকে প্রার্থী করবে কি না তা নিয়েও জোর জল্পনা শুরু হয়েছে। প্রথমে শোনা যাচ্ছিল সেখানে বিজেপির তালিকায় আছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুর। 

৪ টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন নিয়ে এই মুহূর্তে জোর চর্চা চলছে রাজ্য রাজনীতিতে। তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই এই ৮ টি আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে। তবে বিজেপি এবং অন্যান্য দলগুলি এখনও প্রার্থী ঘোষণা করেনি। এই অবস্থায় বিজেপি উত্তর ২৪ পরগনার বাগদা সহ বাকি ৩টি আসনে কাকে প্রার্থী করতে পারে তাই নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে। শনিবার বিজেপির কোর কমিটির বৈঠকে এনিয়ে আলোচনায় একাধিক নাম উঠে এসেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: বিধানসভা উপনির্বাচনে বাম-কংগ্রেস জোটে চিড়, বাগদায় লড়বে দুই শিবিরই

বাগদা আসনে রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুরকে প্রার্থী করেছে তৃণমূল। এই অবস্থায় সেখানে বিজেপি ঠাকুরবাড়ির কাউকে প্রার্থী করবে কি না তা নিয়েও জোর জল্পনা শুরু হয়েছে। প্রথমে শোনা যাচ্ছিল সেখানে বিজেপির তালিকায় আছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুর। তবে সেখানে আলোচনায় আরও বেশ কয়েকজনের নাম উঠে এসেছে। তার মধ্যে রয়েছেন বিনয় বিশ্বাস, অমৃতলাল বিশ্বাস, দুলাল বর প্রমুখ। আরও একজন রয়েছেন যিনি বিজেপির এক শীর্ষ নেতার আপ্তসহায়ক। 

এদের মধ্যে দুলাল বর ২০১১ সালে তৃণমূলে টিকিটে বাগদা আসন থেকে জয়ী হয়েছিলেন। ২০১৬ সালেও তিনি সেখানে জয়ী হয়েছিলেন। তবে কংগ্রেসের প্রার্থী হিসেবে। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করেন তিনি। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে অবশ্য প্রার্থী করেনি বিজেপি। তবে এবার তাঁর নামও আলোচনায় উঠে এসেছে।

অন্যদিকে, আরও যে কেন্দ্রগুলি রয়েছে সেগুলি হল- মানিকতলা, রানাঘাট দক্ষিণ এবং রায়গঞ্জ। নির্বাচন কমিশনের তথ্য বলছে, মানিকতলা বাদে তিনটি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। মানিকতলা থেকে তৃণমূলের হয়ে লড়বেন রাজ্যের প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে এবং রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণ থেকে তৃণমূলের টিকিটে লড়বেন যথাক্রমে কৃষ্ণ কল্যাণী ও মুকুটমণি অধিকারী। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, রায়গঞ্জে উঠে আসছে স্থানীয় এক শিক্ষক শঙ্কর চট্টোপাধ্যায়ের নাম। তাছাড়াও সেই তালিকায় রয়েছেন বাবুলাল বালা, মানস ঘোষ প্রমুখ বিজেপির অনেক পুরনো নেতার নাম।  

মানিকতলায় কল্যাণ চৌবের নাম আলোচনায় উঠে এসেছে। এর আগেও তিনি বিধানসভায় লড়েছিলেন। তাঁর মামলার জন্যই এতদিন মানিকতলায় উপনির্বাচন আটকে ছিল। এছাড়াও আরও যাদের নাম উঠে এসেছে তাঁরা হলেন অমিতাভ রায় ও শ্যাম জয়সওয়াল। রানাঘাটে উঠে আসছে মতুয়া সম্প্রদায়ের নেতা মনোজ বিশ্বাস এবং স্থানীয় বিজেপি নেতা মনোজ বিনের নাম। তবে কেন্দ্রীয় নেতৃত্বই এবিষয়ের সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

শাহজাহানের ভাই–জামাই–গাড়িচালককে নোটিশ, জিজ্ঞসাবাদের জন্য তলব করল ইডি কদিন আগেই সৌমিতৃষার সঙ্গে ঝামেলা! এবার ‘পারিবারিক শিক্ষা’ নিয়ে বিস্ফোরক তন্বী কোপার ফাইনালে মাঝপথে রিজার্ভ বেঞ্চে! কেমন আছেন গোড়ালিতে চোট পাওয়া লিওনেল মেসি? রিয়াল মাদ্রিদের জন্য সবটা উজাড় করে দেব: কিলিয়ান এমবাপে রাহুর উত্তরভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ, ৩ রাশির বাড়বে আয়, হবে আর্থিক লাভ কন্নড়ভাষী স্থানীয়দের জন্য চাকরিতে বিপুল সংরক্ষণ, বিল কর্ণাটকে, বিপদে বাঙালিরা? এই দিনে রোজা রাখেন ইহুদিরাও, জেনে নিন মহরমের সঙ্গে জড়িত কিছু বিশ্বাসের কথা ‘‌জেলা সভাপতি তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন’‌, অন্তর্ঘাতের অভিযোগ তুললেন লকেট তাজিয়ার ইতিহাসের সঙ্গে সম্পর্ক আছে বাংলারও, জেনে নিন মহরমের সেই কাহিনি হার্দিকের সঙ্গে ডিভোর্সের খবর, ছেলেকে নিয়ে দেশ ছাড়লেন নাতাশা, আর ফিরবেন তো?

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.