বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌বিক্রেতা থাকলেও ক্রেতা তেমন নেই, গড়িয়াহাটে মাথায় হাত ব্যবসায়ীদের
ফাইল ছবি (HT_PRINT)
ফাইল ছবি (HT_PRINT)

‌বিক্রেতা থাকলেও ক্রেতা তেমন নেই, গড়িয়াহাটে মাথায় হাত ব্যবসায়ীদের

  • বাজারের এক ব্যবসায়ী জানান, ‘‌বাজারে লোক নেই বললেই চলে। কিভাবে যে বিক্রিবাটা চালাব জানি না।

কলকাতার একাধিক কনটেনমেন্ট জোনের মধ্যে রয়েছে গড়িয়াহাটও। সেই গড়িয়াহাট বাজারে এখন মানুষের আনাগোনা অনেকটাই কমে এসেছে। বিক্রেতা থাকলেও ক্রেতার দেখা নেই বললেই চলে। এই পরিস্থিতিতে বিক্রিবাটা নিয়ে খুবই চিন্তায় পড়েছেন বাজারের ব্যবসায়ীরা।

রাজ্যে কড়া বিধি নিষেধ চালু হওয়ার পর থেকেই বাজারে মানুষের ভিড় আগের তুলনায় অনেকটাই কমেছে। দক্ষিণ কলকাতার গড়িয়াহাট এমন একটি জায়গা যেখানে সপ্তাহে বাজার করতে বেশ কিছু সংখ্যক মানুষই আসেন। কিন্তু রাজ্য জুড়ে কড়া বিধি নিষেধ ফের চালু হওয়ার পর সেই চেনা ছবি অনেকটাই কমেছে।

সোম থেকে শুক্রবার হাতে গোনা কয়েকজন লোককে দেখা যাচ্ছে বাজারে। শুধুমাত্র শনি ও রবিবার কিছুটা হলেও তুলনামুলকভাবে বেশি ভিড় হচ্ছে। এই পরিস্থিতিতে বাজারে ক্রেতাদের আনাগোনা কমে যাওয়ায় চিন্তায় পড়েছেন ব্যবসায়ীরা।

এই প্রসঙ্গে বাজারের এক ব্যবসায়ী জানান, ‘‌বাজারে লোক নেই বললেই চলে। কিভাবে যে বিক্রিবাটা চালাব জানি না। কীভাবে যে সংসার চালাব জানি না। শনি–রবিবার তাও একটু আধটু লোক আসছে। বাকি দিন পুরো ফাঁকাই যাচ্ছে।’‌ উল্লেখ্য, কলকাতায় যে মাইক্রো কনটেনমেন্ট জোন চিহ্নিত হয়েছে, তাতে গড়িয়াহাট তো আছেই। সেই সঙ্গে রয়েছে টালিগঞ্জ, বালিগঞ্জ, ভবানীপুর, রিজেন্ট পার্ক, শেক্সপিয়ার সরণির মতো বেশ কিছু এলাকা। সেখানে একাধিক আবাসন রয়েছে, যা মাইক্রো কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত হয়েছে।

বন্ধ করুন