বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিমতলা ঘাট স্ট্রিটে ভয়াবহ আগুন, তীব্র বিস্ফোরণে কাঁপল এলাকা, ঘটনাস্থলে মন্ত্রী
নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদাম আগুনে ভস্মীভূত হয়ে গেল। ছবি (‌স্ক্রিন শর্ট)‌
নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদাম আগুনে ভস্মীভূত হয়ে গেল। ছবি (‌স্ক্রিন শর্ট)‌

নিমতলা ঘাট স্ট্রিটে ভয়াবহ আগুন, তীব্র বিস্ফোরণে কাঁপল এলাকা, ঘটনাস্থলে মন্ত্রী

  • আগুন নেভানোর কাজ শুরু হলেও ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজে বাধা পান দমকলকর্মীরা।

ভয়াবহ অগ্নিকাণ্ডে সকালে ঘুম ভাঙল বাসিন্দাদের। সাতসকালে নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদাম আগুনে ভস্মীভূত হয়ে গেল। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। আগুন নেভানোর কাজ শুরু হলেও ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজে বাধা পান দমকলকর্মীরা। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

সাতসকালে নিমতলা ঘাট স্ট্রিটের একটি কাঠের বাড়ি থেকে তীব্র বিস্ফোরণের শব্দ শুনতে পান বাসিন্দারা। তাঁরা ছুটে গিয়ে দেখেন, গোটা বাড়িটি আগুনে জ্বলছে। বাড়ির মধ্যেই ছিল একটি কাঠের গুদাম। সেখানে লাগায় তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় দমকলকে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। পরিস্থিতি আরও ভয়াবহ হতে থাকলে আরও কয়েকটি ইঞ্জিনকে কাজে নামানো হয়।

স্থানীয় সূত্রে খবর, ওই বাড়িতে কয়েকটি গ্যাস সিলিন্ডার ছিল। তা বিস্ফোরণে আগুন আরও ভয়াবহ আকার নেয়। আর কাঠের গুদামে আগুন লাগায় তা আশেপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। যদিও ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। এলাকায় ছুটে যান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। তিনি জানান, এলাকাটি কাঠের গোলায় ভর্তি। তাই দ্রুত আগুন ছড়িয়ে পনেছে। তবে দমকল কর্মীরা প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

বন্ধ করুন