বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fire At NT-1 Studio: টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিওতে বিধ্বংসী আগুন, কালো ধোঁয়ায় ঢাকল এলাকা

Fire At NT-1 Studio: টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিওতে বিধ্বংসী আগুন, কালো ধোঁয়ায় ঢাকল এলাকা

আগুন লাগে টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিও’‌র একটা অংশে।

এছাড়া স্টুডিও–তে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা দমকলের কাছে একটা চ্যালেঞ্জ হয়ে উঠেছে। আর আগুন যাতে অন্যত্র না ছড়িয়ে পড়ে সেদিকেও নজর রাখা হচ্ছে। যেহেতু স্টুডিও ফলে সেট তৈরির অজস্র জিনিস মজুত রয়েছে। এখানের বেশিরভাগই দাহ্য বস্তু দিয়ে তৈরি। তাতে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

রবিবাসরীয় ভোরে শহরে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত মানুষজন। আজ, রবিবার কলকাতার বুকে আবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আজ ভোরে আগুন লাগে টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিও’‌র একটা অংশে। দাউদাউ আগুনের লেলিহান গ্রাসে চলে গিয়েছে স্টুডিও’‌র একাংশ। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা টালিগঞ্জ এলাকা। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন এসেছে। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। তবে এতে যদি আগুন না নেভে তাহলে আরও ইঞ্জিন আর পরিকল্পনা করা হয়েছে।

এদিকে এখনও আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। আগুন লেগেছে দেখতে পেয়েই সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারাই তৎপর হন। আর নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। তাঁরাই তারপর খবর দেন দমকলে এবং স্থানীয় রিজেন্ট পার্ক থানায়। খবর পেয়ে দমকল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এমনকী আশেপাশের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। ভোরে এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার মানুষজন।

অন্যদিকে দমকল সূত্রে খবর, রবিরার ভোর সাড়ে ৫টা নাগাদ টালিগঞ্জের এনটি ওয়ান স্টুডিও–তে আগুন লেগে যায়। স্থানীয়রা নিজেদের চেষ্টার পাশাপাশি খবর দেন দমকলে। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় দমকলের ৩টি ইঞ্জিন। আর ইঞ্জিন আসতে পারে আগুনের তীব্রতা অনুযায়ী। আগুন নেভানোর কাজ চালাচ্ছেন দমকল কর্মীরা। স্টুডিও এলাকা ঘনবসতিপূর্ণ হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। আর তাতেই আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। হতাহতের কোনও খবর নেই এবং ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝা যায়নি।

এছাড়া স্টুডিও–তে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা দমকলের কাছে একটা চ্যালেঞ্জ হয়ে উঠেছে। আর আগুন যাতে অন্যত্র না ছড়িয়ে পড়ে সেদিকেও নজর রাখা হচ্ছে। যেহেতু স্টুডিও ফলে সেট তৈরির অজস্র জিনিস মজুত রয়েছে। এখানের বেশিরভাগই দাহ্য বস্তু দিয়ে তৈরি। তাতে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে দমকল ইঞ্জিনের সংখ্যা আরও বাড়াতে হতে পারে। আগুনের উৎসস্থলে পৌঁছনোর চেষ্টা চালাচ্ছেন দমকলকর্মীরা। তিনদিন আগে আনন্দপুরের মুন্ডা পাড়ায় আগুন লেগে পুড়ে ছাই হয়ে যায় ঝুপড়ি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার খাদানের শুরুতেই রেট্রো যুগে ফিরলেন দেব! কোথায় হচ্ছে শ্যুটিং? আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষায় বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে বহু কোটি টাকা বকেয়া কলকাতা পুরসভার সম্পত্তি কর আদায়ে, নয়া উদ্যোগ শুরু ক্যানসারে আক্রান্ত এস সোমনাথ, আদিত্য এল১-র সফল উড়ানের দিনই ধরা পড়ে মারণ রোগ শাশুড়ি, ননদ নাকি কথা বলেন না! বহুদিন পর 'বচ্চন' পরিবারের সঙ্গে ঐশ্বর্য চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.