বাড়ি > বাংলার মুখ > কলকাতা > উত্তর ও দক্ষিণবঙ্গে নাগাড়ে বৃষ্টি, প্লাবিত বহু নিচু এলাকা
রবিবারের বর্ষামুখর কলকাতায় একদল দামাল (PTI)
রবিবারের বর্ষামুখর কলকাতায় একদল দামাল (PTI)

উত্তর ও দক্ষিণবঙ্গে নাগাড়ে বৃষ্টি, প্লাবিত বহু নিচু এলাকা

  • প্রথম বর্ষার বৃষ্টির পর দক্ষিণবঙ্গে বেশ কিছুদিন আকাশ ছিল ঝলমলে। শনিবার কিছু জায়গায় কয়েক পশলা বৃষ্টি হয়। তবে রবিবার ছিল এই মৌরসুমের সব থেকে বর্ষামুখর দিন।

পূর্বাভাস মিলিয়ে রবিবার দিনভর বৃষ্টিতে ভিজলে উত্তর ও দক্ষিণ বঙ্গ। উত্তরবঙ্গে বৃষ্টি আগে থেকেই হচ্ছিল। রবিবার দক্ষিণবঙ্গেও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। পূর্ব থেকে পশ্চিম, কোন জেলাই বাদ পড়েনি। সঙ্গে বেশ কিছু জেলা থেকে বজ্রপাতের খবর মিলেছে।

প্রথম বর্ষার বৃষ্টির পর দক্ষিণবঙ্গে বেশ কিছুদিন আকাশ ছিল ঝলমলে। শনিবার কিছু জায়গায় কয়েক পশলা বৃষ্টি হয়। তবে রবিবার ছিল এই মৌরসুমের সব থেকে বর্ষামুখর দিন। এদিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে কলকাতাতেও। তার সঙ্গে মুর্শিদাবাদ নদিয়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকায় বজ্রপাত হয়েছে বলে খবর মিলেছে।

উত্তরবঙ্গে গত কয়েকদিন ধরেই ভারী বর্ষণ চলছিল। রবিবারও তা জারি রয়েছে। ইতিমধ্যে ফুলে-ফেঁপে উঠেছে উত্তরবঙ্গের ছোট নদীগুলি। কানায় কানায় ভর্তি বড় নদীগুলি। জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায় বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে। ইতিমধ্যে উত্তরবঙ্গের প্রবল বর্ষণে সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। নিচু এলাকায় বন্যার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন বৃষ্টিপাত চলবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

 

বন্ধ করুন