বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধ ও বৃহস্পতিবার তুমুল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, জারি হল কমলা সতর্কতা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বুধ ও বৃহস্পতিবার তুমুল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, জারি হল কমলা সতর্কতা

  • কোথাও কোথাও ২০ সেন্টিমিটার (২০০ মিমি) বেশি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। বুধবার দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তৈরি থাকতে বলা হয়েছে বিপর্যয় মোকাবিলা সংস্থাগুলিকে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা। প্রবল বৃষ্টিতে নীচু জায়গাগুলি প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দফতর। করুণ দশা হতে পারে কলকাতারও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে নিম্নচাপের জেরে বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় রয়েছে শুধুমাত্র ভারী বর্ষণের সতর্কতা। বৃষ্টি হতে পারে ৭ – ২০ সেন্টিমিটার পর্যন্ত। কোথাও কোথাও ২০ সেন্টিমিটার (২০০ মিমি) বেশি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। বুধবার দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তৈরি থাকতে বলা হয়েছে বিপর্যয় মোকাবিলা সংস্থাগুলিকে।

পূর্বাভাস অনুসারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভয়াবহ বর্ষণের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

প্রবল বর্ষণে দক্ষিণবঙ্গের নীচু এলাকাগুলি প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বন্ধ থাকতে পারে জলপথ পরিবহণ। কলকাতায় আগামিকাল ২০০ মিমি পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। দুর্যোগ জারি থাকবে বৃহস্পতিবারও। সেদিন বৃষ্টিপাত কমবে। তবে পশ্চিমের জেলাগুলিতে জারি থাকতে পারে ভারী বর্ষণ।

 

বন্ধ করুন