বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌শো ইওর মেয়র’, জনসংযোগ বাড়াতে কলকাতা পুরসভার নয়া পদক্ষেপ, ঘোষণা মেয়রের
ফিরহাদ হাকিম।
ফিরহাদ হাকিম।

‘‌শো ইওর মেয়র’, জনসংযোগ বাড়াতে কলকাতা পুরসভার নয়া পদক্ষেপ, ঘোষণা মেয়রের

  • এই বিষয়ে কলকাতা পুরসভার মহানাগরিক জানান, টক টু মেয়র করে অনেক সমস্যার সমাধান করা গিয়েছে। কিন্তু অভিযোগ আসছে, অনেকেই আমাকে ফোনে পাচ্ছেন না। ফলে সমস্যা জানাতে পারছেন না। তাই শো ইওর মেয়র নয়া পদক্ষেপ করা হচ্ছে।

বউবাজারের ঘটনার পর জনসংযোগ বৃদ্ধির কথা বলেছিলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। ঠিক তারপরেই নিজেই একটি উদ্যোগ নিয়ে নিলেন। আর তাতে কলকাতার নাগরিকদের বিস্তর সুবিধা হবে বলে তিনি মনে করেন। তাই সাংবাদিক বৈঠক করে তিনি জানিয়ে দিয়েছেন, এবার থেকে নতুন পদক্ষেপ করা হচ্ছে। যার পোশাকি নাম ‘‌শো ইওর মেয়র’‌।

কী এই নয়া পদক্ষেপ?‌ এই পদক্ষেপের নাম ‘‌শো ইওর মেয়র’‌। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, আপনার মেয়রকে দেখান। তার জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হচ্ছে। নম্বরটি হল—৮৩৩৫৫৫৯৯১১। এখানে ‘‌হাই’‌ লিখে পাঠালেই একটি অপশন খুলে যাবে। সেখানে যাবতীয় বক্তব্য, সমস্যা উল্লেখ করে দিতে হবে। তারপর পুরসভা ব্যবস্থা নেবে।

ঠিক কী বলেছেন মেয়র?‌ শনিবার সাংবাদিক বৈঠক করে কলকাতা পুরসভার মেয়র বলেন, ‘‌এই নম্বরে ৮৩৩৫৫৫৯৯১১ হাই লিখে পাঠালেই অপশন পাঠাবে পুরসভা। সেখানে নিজের লোকেশন দিয়ে যাবতীয় নাগরিক পরিষেবা থেকে সমস্যা লিপিবদ্ধ করতে হবে। প্রতিটি সমস্যা আমি নিজে বসে দেখব এবং উপযুক্ত ব্যবস্থা নেব। এমনকী নির্দিষ্ট বিভাগের কাছেও বিষয়টি পাঠিয়ে দিয়ে তড়িঘড়ি কাজ করতে নির্দেশ দেব। এছাড়া বরো অফিসেও কমপ্লেন বক্স রাখা হবে নাগরিকদের জন্য।’‌

কেন এই পদক্ষেপ করা হচ্ছে?‌ এই বিষয়ে কলকাতা পুরসভার মহানাগরিক জানান, টক টু মেয়র করে অনেক সমস্যার সমাধান করা গিয়েছে। কিন্তু অভিযোগ আসছে, অনেকেই আমাকে ফোনে পাচ্ছেন না। ফলে সমস্যা জানাতে পারছেন না। তাই শো ইওর মেয়র নয়া পদক্ষেপ করা হচ্ছে। যাতে কলকাতার মানুষ নাগরিক পরিষেবা পেতে এবং সমস্যা জানাতে অসুবিধায় না পড়েন।

বন্ধ করুন