বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দেবাংশী সাহার পর টসিলিজুম্যাব কাণ্ডে বদলি অভিযুক্ত সিস্টার ইনচার্জ
প্রতীকি ছবি

দেবাংশী সাহার পর টসিলিজুম্যাব কাণ্ডে বদলি অভিযুক্ত সিস্টার ইনচার্জ

  • ঘটনার তদন্তে কমিটি গড়ে হাসপাতাল ও স্বাস্থ্য ভবন। ৭২ ঘণ্টার মধ্যে জমা পড়ে ২টি কমিটির রিপোর্ট। এর পর গত ১২ জুন অভিযুক্ত চিকিৎসক দেবাংশী সাহাকে কোচবিহারের শীতলকুচির জটামারি স্বাস্থ্যকেন্দ্রে বদলি করে স্বাস্থ্যভবন।

করোনায় জীবনদায়ি ইনজেকশন সরানোর অভিযোগে চিকিৎসেকর পর এবার কোপ পড়ল নার্সের ওপরেও। অভিযুক্ত নার্সকে সরানো হল মাথাভাঙা হাসপাতালে। তবে এই শাস্তিতে সন্তুষ্ট নন চিকিৎসকদের একাংশ। তাঁদের দাবি, যে প্রভাবশালীর নির্দেশে এই ঘটনা ঘটেছে তার শাস্তির ব্যবস্থা করতে হবে সরকারকে। 

গত এপ্রিলে মেডিক্যাল কলেজ থেকে প্রায় ১১ লক্ষ টাকা মূল্যের ২৬টি মূল্যবান টসিলিজুমাব ইনজেকশন সরানো হয়। অভিযোগ ওঠে, শাসকদলের প্রভাবশালী চিকিৎসক নেতার মদতে এই কাজ করেছেন দেবাংশী সাহা নামে এক জুনিয়র ডাক্তার। 

ঘটনার তদন্তে কমিটি গড়ে হাসপাতাল ও স্বাস্থ্য ভবন। ৭২ ঘণ্টার মধ্যে জমা পড়ে ২টি কমিটির রিপোর্ট। এর পর গত ১২ জুন অভিযুক্ত চিকিৎসক দেবাংশী সাহাকে কোচবিহারের শীতলকুচির জটামারি স্বাস্থ্যকেন্দ্রে বদলি করে স্বাস্থ্যভবন। তখনই জানা গিয়েছিল, অভিযুক্ত সিস্টার ইনচার্জকেও বদলি করতে পারে সরকার। সোমবার জারি হল সেই বদলির নির্দেশিকা। মেডিক্যাল কলেজের সিসিইউর সিস্টার ইন চার্জ সুনীতা ভৌমিককে বদলি করা হল মাথাভাঙা মহকুমা হাসপাতালে। 

যদিও স্বাস্থ্য ভবনের এই পদক্ষেপে সন্তুষ্ট নন চিকিৎসকদের একাংশ। তাঁদের দাবি, একা কোনও জুনিয়র চিকিৎসকের পক্ষে এত টাকার ইনজেকশন সরানো সম্ভব নয়। তৃণমূলের যে চিকিৎসক নেতার মদতে তিনি এই কাজ করেছেন, শাস্তি দিতে হবে তাঁকেও। কিন্তু এব্যাপারে এখনো কোনও ইঙ্গিত করেনি সরকার। 

 

বন্ধ করুন