বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মহা অষ্টমীতে আর জি কর হাসপাতালে আন্দোলন তুঙ্গে উঠল, অনশনে অসুস্থ এক
অধ্যক্ষের পদত্যাগের দাবিতে চলছে পড়ুয়াদের অনশন।
অধ্যক্ষের পদত্যাগের দাবিতে চলছে পড়ুয়াদের অনশন।

মহা অষ্টমীতে আর জি কর হাসপাতালে আন্দোলন তুঙ্গে উঠল, অনশনে অসুস্থ এক

  • মহা অষ্টমীতে তাঁদের আন্দোলন ১০ দিনে পড়ল। অধ্যক্ষের পদত্যাগের দাবিতে চলছে পড়ুয়াদের অনশন।

আজ মহা অষ্টমীতেও আর জি করে চিকিৎসক পড়ুয়াদের আন্দোলন চলছে। হাসপাতাল চত্ত্বরে বসেই চলছে আন্দোলন, স্লোগান। দুর্গাপুজোর সময় এই আন্দোলন বিরল বলেই অনেকে মনে করছেন। বেশ কিছুদিন ধরেই এখানে নানা দাবিতে অচলাবস্থা চলছে। আর পুজোর মধ্যেই আর জি কর হাসপাতালে নিজেদের দাবিদাওয়া নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন পড়ুয়ারা। মহা অষ্টমীতে তাঁদের আন্দোলন ১০ দিনে পড়ল। অধ্যক্ষের পদত্যাগের দাবিতে চলছে পড়ুয়াদের অনশন।

আজ দেখা গেল আন্দোলনরত পড়ুয়ারা প্রতীকী অঞ্জলি দিয়ে অনশন শুরু করলেন। অনশনরত পড়ুয়াদের স্ট্রেচারে শুইয়ে মিছিল করেন। মিছিলে স্লোগানে, গানে, প্ল্যাকার্ড হাতে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সোচ্চার হয়ে ওঠেন তাঁরা। তারপর ক্যাম্পাস চত্ত্বরে বসে আওয়াজ তোলেন তাঁরা। এমনকী এই অনশন আন্দোলন করতে গিয়ে রাজকুমার নামে এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়েন বলে খবর।

কয়েকদিন আগে মধ্যরাতে বৈঠকও হয়েছিল দু’‌পক্ষের মধ্যে। কিন্তু তাতে রফাসূত্র অধরা থেকে যায়। আবার অধ্যক্ষকে ঘেরাও করেও রাখা হয়। এমনকী যেভাবে পড়ুয়াদের একাংশ অধ্যক্ষকে পিছনে তাড়া করেছিল, তা দেখেছেন সবাই। অধ্যক্ষকে এগলি ওগলি দিয়ে ছুটতে পর্যন্ত দেখা গিয়েছিল। পরে পুলিশের গাড়িতে উঠে এলেকা ছাড়েন তিনি।

আন্দোলনকারী পড়ুয়াদের অভিযোগ, গত ৯ অগস্ট বৈঠকে বসতে চেয়ে অধ্যক্ষের কাছে যাই। কিন্তু আমাদের সঙ্গে বৈঠক করতে না চাওয়ায় আমরা অবস্থানে বসতে বাধ্য হই। পরে আমাদের আশ্বাস দেওয়া হয়, দাবিদাওয়া নিয়ে বৈঠক হবে। কিন্তু তা হয়নি। হোস্টেল–সহ নানা দাবি তাঁকে বলা হয়েছে। কিন্তু উনি শুনতেই রাজি নন। তাই আজ অনশন করতে হচ্ছে।

বন্ধ করুন