বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সক্রিয় রাজনীতিতে ফিরতে চান:‌ দিলীপ ঘোষের নাম না করে কটাক্ষ তথাগত রায়ের
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

সক্রিয় রাজনীতিতে ফিরতে চান:‌ দিলীপ ঘোষের নাম না করে কটাক্ষ তথাগত রায়ের

  • ২০২১–এ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে তথাগত রায়ের এমন সিদ্ধান্ত বেশ অর্থবহ বলেই মনে করে বঙ্গ রাজনৈতিক মহল।

মেঘালয়ের রাজ্যপাল হিসেবে তথাগত রায়ের কার্যকালের মেয়াদ শেষ হয় মে মাসে। এরই মধ্যে ভারতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় নতুন রাজ্যপাল নিয়োগ করা হয়নি। তথাগতবাবুর মেয়াদ বাড়ে। যা খুব শীঘ্রই শেষ হবে। আর এর পরই পশ্চিমবঙ্গের সক্রিয় রাজনীতিতে কোমর বেঁধে নেমে পড়তে চান ৭৪ বছর বয়সী এই বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব।

সম্প্রতি তিনি জানিয়েছেন, রাজ্যের বিজেপি নেতৃত্ব অনুমোদন দিলে পশ্চিমবঙ্গে ফের সক্রিয় রাজনীতিতে ফিরে আসতে চান তিনি। এ ব্যাপারে দলের শীর্ষ নেতৃত্বদের প্রস্তাব দেওয়ার কথাও বলেন তিনি। এর পরই রাজ্যে বিজেপি–র কার্যকলাপের একরকম বিরোধিতা করেই তিনি বলেন, ‘‌গরুর দুধে সোনা পাওয়া গিয়েছে, গোমূত্রে করোনা সারিয়ে তুলতে পারে— এ সব বলে যুক্তিবাদী বাঙালির মন কখনও পাবে না বিজেপি।’‌

একসময়ের পশ্চিমবঙ্গ বিজেপি–র সভাপতি তথাগতবাবু যে বর্তমান সভাপতিকে কটাক্ষ করেই কথাগুলি বলেছেন তা বুঝতে অসুবিধা হয়নি রাজ্যের বিরোধী দলগুলির। তবে বর্তমান রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি।

দিলীপ ঘোষ বলেন, ‘‌আমি তাঁর এ সব কথা নিজের কানে শুনিনি, তাই কিছু বলারও নেই।’‌ তবে ২০২১–এ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে তথাগত রায়ের এমন সিদ্ধান্ত বেশ অর্থবহ বলেই মনে করে বঙ্গ রাজনৈতিক মহল।

বন্ধ করুন