বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Menaka Gambhir ED Summon: ১২ ঘণ্টায় দ্বিতীয়বার, এবার দিনেরবেলায় ইডি দফতরে অভিষেক শ্যালিকা
ইডি দফতরে মেনকা গম্ভীর

Menaka Gambhir ED Summon: ১২ ঘণ্টায় দ্বিতীয়বার, এবার দিনেরবেলায় ইডি দফতরে অভিষেক শ্যালিকা

  • গতকালকের সময় বিভ্রাটের পর কয়লা মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে ইডি নতুন করে সমন জারি করেছিল আজ সকালে। আজ দুপুর সাড়ে ১২টায় তদন্তকারী সংস্থার সামনে হাজির হতে বলা হয়েছিল।

দুপুর ১২টা ৪৩ মিনিটে সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। কয়লা পাচারকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে আজ। উল্লেখ্য, এর আগে কয়লা মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে ইডি নতুন করে সমন জারি করেছিল আজ সকালে। আজ দুপুর সাড়ে ১২টায় তদন্তকারী সংস্থার সামনে হাজির হতে বলা হয়েছিল। নির্ধারিত সময় থেকে অবশ্য কিছুটা দেরিতে ইডি দফতরে পৌঁছন মেনকা।

এর আগে গতকাল মাঝরাতে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা। তাঁর আইনজীবী দাবি করেন সমনে লেখা, সাড়ে ১২টার এম-এ আসতে হবে। সমনের উল্লেখিত সময়ের ২০ মিনিট আগেই মেনকা পৌঁছান সিজিও কমপ্লেক্সে। ২০ মিনিট সেখানে থেকে বেরিয়ে আসেন তিনি। সূত্রের খবর, গোটা বিষয়টিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির ‘ভুলে’ হয়েছে। রাত সাড়ে ১২টার কথা ভুল করে লিখে ফেলা হয়েছিল। এনিয়ে উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দিল্লির আধিকারিকদের কথা হয়েছে।

গতকাল রাতে মেনকা যখন সিজিও কমপ্লেক্সে পৌঁছন তখন স্বভাবতই ফটকে তালা ঝুলছিল। কর্তব্যরত জওয়ানকে মেনকা বলেন, ‘আমাকে ডেকেছে, তাই এসেছি।’ জওয়ান ফটক খুলে দেন। লিফটে করে ইডির অফিসে গিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করেন মেনকা। এরপর আইনজীবী সমেত নিচে নেমে আসেন মেনকা। এরপর রাত ১২টা ৪০ নাগাদ আইনজীবীর সঙ্গে সিজিও কমপ্লেক্স ছাড়েন অভিষেকের শ্যালিকা।

এর আগে শনিবার ব্যাঙ্কক যাওয়ার জন্য পৌনে আটটা নাগাদ কলকাতা বিমানবন্দরে গিয়েছিলেন মেনকা। ৯টা ০৫ মিনিটের ইন্ডিগোর বিমান ধরার কথা ছিল। কাউন্টার থেকে জানিয়ে দেওয়া হয় তিনি বিমানে চাপতে পারবেন না। কারণ তাঁর নামে লুক আউট নোটিস রয়েছে। এরপর ইমিগ্রেশন অফিসে প্রায় আড়াই ঘণ্টা বসিয়ে রাখা হয় তাঁকে। খবর যায় ইডি দফতরে। সেই নোটিশ মেনেই নাকি গতরাতে সিজিও কমপ্লেক্সে গিয়েছিলেন মেনকা। ইডি দফতরে গেলেও অফিস বন্ধ থাকায় কারও কোনও সাড়া পাননি মেনকা। এবার তাঁকে দুপুরে ফের তলব

বন্ধ করুন