ইস্ট-ওয়েস্ট মেট্রোয় একইদিনে জোড়া বিভ্রাট (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
ইস্ট-ওয়েস্ট মেট্রোয় একইদিনে জোড়া বিভ্রাট (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

একইদিনে ২ বার বিভ্রাট ইস্ট-ওয়েস্ট মেট্রোয়, স্টেশনে থামল না ট্রেন

ঘটা করে উদ্বোধনের পর এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই বিপত্তি। তার জেরে প্রশ্নের মুখে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ।

ঘটা করে শুরু হয়েছে যাত্রা। কিন্তু এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই বিপত্তি ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। নির্দিষ্ট স্টেশনে না দাঁড়িয়ে বেরিয়ে যায় ট্রেন। তাও একবার নয়, একইদিনে দু'বার এরকম ঘটনার সাক্ষী থাকল ইস্ট-ওয়েস্ট মেট্রো।

ঠিক কী হয়েছিল? যাত্রীরা জানান, শুক্রবার সকালে ৭টা ৫০ মিনিটে সল্টলেক স্টেডিয়াম থেকে একটি ট্রেন ছাড়ার কথা ছিল। নির্ধারিত সময় ছাড়লেও পরের স্টেশন অর্থাৎ বেঙ্গল কেমিক্যাল স্টেশনে দাঁড়ায়নি মেট্রোটি। যাত্রীদের অভিযোগ, সল্টলেক স্টেডিয়াম থেকে শুরুর আগেও একবার বিপত্তি হয়। প্ল্যাটফর্মে দাঁড়ানোর কিছুটা পরেই ছেড়ে দেয় ট্রেনটি। অথচ তখনও ট্রেন ছাড়ার সময় হয়নি। তারপর তড়িঘড়ি মেট্রোটি স্টেশনে ফিরিয়ে আনা হয়।

সেই রেশ কাটার আগেই সন্ধ্যায় একই ঘটনার পুনরাবৃত্তি হয়। ৭টা ৪৩ মিনিটে সেন্ট্রাল পার্ক স্টেশনে একটি মেট্রোর থামার কথা ছিল। কিন্তু সেখানে না দাঁড়িয়ে ছুটতে থাকে। সোজা করুণাময়ীতে গিয়ে ট্রেনটি দাঁড়ায়। যাত্রীরা মেট্রোর জন্য ঠায় অপেক্ষা করতে থাকেন।

তার জেরে চরম অস্বস্তিতে পড়ে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। উদ্বোধন পিছিয়ে দেওয়া সত্ত্বেও কেন এরকম বিভ্রাট নিয়ে হচ্ছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। চালকদের প্রস্তুতি নিয়েও প্রশ্নের মুখে পড়ে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সূত্রের খবর, কী কারণে এরকম হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। গাফিলতি প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থাও নেওয়া হবে।

বন্ধ করুন