বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Metro Project: মেট্রো স্টেশন তৈরিতে অনুমতি ভিক্টোরিয়া কর্তৃপক্ষের, কাটল জট
ভিক্টোরিয়া মেমোরিয়াল

Metro Project: মেট্রো স্টেশন তৈরিতে অনুমতি ভিক্টোরিয়া কর্তৃপক্ষের, কাটল জট

  • দীর্ঘদিন ধরেই এনিয়ে জট পাকিয়েছিল। এই অপরূপ স্থাপত্যের যাতে কোনও সমস্যা না হয় ,সেটাই বার বার দেখা হচ্ছে। এব্যাপারে বিশেষজ্ঞদের মতামতও নেওয়া হয়েছে। তবে এবার ভিক্টোরিয়া মেমোরিয়াল মেট্রো স্টেশন নিয়ে জট অনেকটাই কাটল। 

অবশেষে কাটল জট। মেট্রো স্টেশন তৈরিতে অনুমতি দিল ভিক্টোরিয়া কর্তৃপক্ষ। জোকা- এসপ্লানেড মেট্রো করিডরের অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন হতে পারে এই ভিক্টোরিয়া মেট্রো স্টেশন। সূত্রের খবর, এনিয়ে সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট(রুরকি), আইআইটি খড়গপুর, ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের কাছ থেকে মতামত চেয়েছিল ভিক্টোরিয়াল মেমোরিয়াল কর্তৃপক্ষ।

সূত্রের খবর, রেল বিকাশ নিগম লিমিটেডের তরফে এই নো অবজেকশন সার্টিফিকেট চাওয়া হয়েছিল। জোকা-এসপ্লানেড মেট্রো প্রজেক্টের আওতায় পড়বে এই স্টেশন। মোমিনপুর, খিদিরপুর, ভিক্টোরিয়া মেমোরিয়াল, পার্ক স্ট্রিট ও এসপ্লানেড পড়বে এই রুটে। এদিকে সব দিক খতিয়ে দেখেই তারপর এই ছাড়পত্র দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। সেক্ষেত্রে ভিক্টোরিয়ার যাতে কোনও সমস্যা না হয় সেটা সর্বাগ্রে মাথায় রাখা হচ্ছে। প্রযুক্তিগত, নির্মাণের বিভিন্ন দিকও খতিয়ে দেখা হচ্ছে। এদিকে এর আগে জোকা- বিবাদীবাগ মেট্রো প্রকল্পে কোনও আপত্তি নেই বলে জানিয়েছিল সেনাবাহিনী। এবার সায় দিল ভিক্টোরিয়া মেমোরিয়ার কর্তৃপক্ষ।

বন্ধ করুন