বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সপ্তাহান্তে বাড়ছে মেট্রো রেলের সংখ্যা, সময়সূচিতে সামান্য বদল, রাজস্ব আয়ে জোর
মেট্রো রেলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।
মেট্রো রেলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

সপ্তাহান্তে বাড়ছে মেট্রো রেলের সংখ্যা, সময়সূচিতে সামান্য বদল, রাজস্ব আয়ে জোর

  • সোমবার মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৫ সেপ্টেম্বর থেকে ১৭৮টি ট্রেনের জায়গায় ২১৪টি ট্রেন চলবে। ৩৬টি ট্রেন বাড়ছে।

পুজোর মরশুম এসে গিয়েছে। তাই মানুষ শপিং করতে রাস্তায় বেরিয়ে পড়ছেন। এই পরিস্থিতিতে মেট্রো রেলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সপ্তাহান্তে শপিংয়ের জন্য মানুষ বেশি বেরোচ্ছেন। তাই শনিবার এবং রবিবার বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা। সোমবার মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৫ সেপ্টেম্বর থেকে ১৭৮টি ট্রেনের জায়গায় ২১৪টি ট্রেন চলবে। ৩৬টি ট্রেন বাড়ছে।

আর রবিবার ১১৬টি ট্রেনের পরিবর্তে ১২০টি ট্রেন চলবে। বাড়তি ট্রেন চললে রাজস্ব বেশি আয় হবে বলেও মনে করা হচ্ছে। মেট্রো শুরুর সময়সূচিতেও বদল হচ্ছে। রোজকার ট্রেন যেমন চলে চলবে। তবে এই দু’‌দিন চলবে বাড়তি ট্রেন। প্রতি শনিবার সকাল ৮টার জায়গায় সাড়ে ৭টায় চলবে প্রথম মেট্রো। রবিবার প্রথম মেট্রোর ক্ষেত্রে সময়ে কোনও বদল হচ্ছে না।

আজ মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, শনিবার আপ লাইনে ১০৭টি ও ডাউন লাইনে ১০৭টি ট্রেন চলবে। কবি সুভাষ ও দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে ১৫১টি ট্রেন চলবে। আপ লাইনে সকাল ৯টা থেকে বেলা ১১টা ২০ মিনিট ও ডাউন লাইনে সকাল ৯টা ১ মিনিট থেকে বেলা ১১টা ২১ মিনিটের মধ্যে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট।

আবার আপ লাইনে বিকেল ৪টে ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ২৮ মিনিট এবং ডাউন লাইনে বিকেল ৪টে ৪১ মিনিট থেকে সন্ধ্যে ৮টা ৪ মিনিটের মধ্যে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট। সুতরাং বাড়তি অপেক্ষা করতে হবে না। এখনও স্মার্ট কার্ড নিয়েই যাত্রীদের উঠতে হবে ট্রেনে। এই পদক্ষেপে একদিকে যেমন মেট্রোর সংখ্যা বাড়িয়ে রাজস্ব আয় হবে তেমনি ভিড়ও নিয়ন্ত্রণ করা যাবে।

বন্ধ করুন