বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগামী বছরই চালু হতে পারে জোকা থেকে মাঝেরহাট মেট্রো পরিষেবা
জোকা থেকে মাঝেরহাট মেট্রো 
জোকা থেকে মাঝেরহাট মেট্রো 

আগামী বছরই চালু হতে পারে জোকা থেকে মাঝেরহাট মেট্রো পরিষেবা

  • গত সোমবার ট্রলি করে সখেরবাজার, বেহালা, মাঝেরহাট পথ ঘুরে দেখেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার।

আগামী বছরই চালু হতে পারে জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো পরিষেবা। সম্প্রতি মেট্রো প্রকল্পের কাজের অগ্রগতি খতিয়ে দেখেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশি। প্রকল্পের কাজ খতিয়ে দেখার পর আগামী বছর জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো চালানোর ব্যাপারে আশাপ্রকাশ করেন জেনারেল ম্যানেজার।

২০১০ সালে জোকা থেকে বিবাদী বাগ মেট্রো প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্পের কাজ খুব শ্লথ গতিতে চললেও সম্প্রতি এই কাজে কিছুটা হলেও গতি এসেছে। গত সোমবার ট্রলি করে সখেরবাজার, বেহালা, মাঝেরহাট পথ ঘুরে দেখেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার। এরপর তিনি জানান, ‘‌আমরা চেষ্টা করছি, আগামী বছর মার্চ–এপ্রিলের মধ্যে জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করে দিতে। এখন সবদিকেই কাজ চলছে। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে অনেক আগেই লক্ষ্যমাত্রা ছোঁয়া যেত।’‌ একইসঙ্গে তিনি জানান, ‘‌এই প্রকল্পে জমি অধিগ্রহণের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। তবে সেই সমস্যা মিটে গিয়েছে। এখন দ্রুত কাজ শুরু হচ্ছে। ছোটখাটো কোনও সমস্যা থাকলে তা সমাধান করার চেষ্টা করা হচ্ছে।’‌

উল্লেখ্য, জোকা থেকে বিবাদী বাগ মেট্রো প্রকল্পে মোট ১৪টি স্টেশন রয়েছে। জোকা এলাকাতেই যেমন ডায়মন্ড পার্ক, আইআইএম ও জোকা স্টেশন রয়েছে, তেমনি অন্যদিকে ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা বাজার, বেহালা চৌরাস্তা, তারাতলা, মাঝেরহাট, মোমিমপুর, খিদিরপুর, ভিক্টোরিয়া, পার্ক স্ট্রিট ও এসপ্ল্যানেডের মতো স্টেশনও রয়েছে। জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে গেলে আগামীদিনে জোকা, বেহালা ও তার আশেপাশের লোকেদের যাতায়াত করা আরও সুবিধা হবে বলে ওয়াকিবহাল মহলের মত।

বন্ধ করুন