বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Metro: কলকাতার এই গলিতে হাঁটতে গেলেও পরতে হবে হেলমেট, জানিয়ে দিল প্রশাসন
বউবাজার এলাকায় কাজ করছেন বিদ্যুৎ দফতরের কর্মীরা। (PTI Photo) (PTI)

Metro: কলকাতার এই গলিতে হাঁটতে গেলেও পরতে হবে হেলমেট, জানিয়ে দিল প্রশাসন

  • শুধু সাইকেল নিয়ে কিংবা মোটর বাইকে করে যাওয়ার সময়ই নয়, এই রাস্তা দিয়ে হেঁটে যেতে গেলেও হেলমেট পরার জন্য় অনুরোধ করা হয়েছে। বাড়ির কোনও অংশ আচমকা ভেঙে পড়লে যাতে কেউ জখম না হন সেকারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হেলমেট পরার ব্যাপারে অনুরোধ করা হয়েছে।

বউবাজারের দুর্গাপিটুরি লেন। মেট্রোর কাজের জেরে একের পর এক বাড়িতে বড় ফাটল। সেই ফাটলের জেরে একাধিক পরিবার ঘরছা়ড়া। হোটেলে আশ্রয় নিয়েছেন পরিবারের সদস্যরা। এদিকে ফাটলযুক্ত বাড়ির একাংশ ভেঙে ফেলার উদ্যোগও শুরু হয়েছে ইতিমধ্য়েই। কিন্তু তার মধ্য়েই কারোর যদি বিশেষ প্রয়োজনে দুর্গা পিটুরি লেনে ঢুকতেই হয় তবে তাঁরা কী করবেন? 

এনিয়ে এবার বিশেষ সতর্কবার্তা জারি করল প্রশাসন। দেওয়ালে বড় বড় করে লেখা হয়েছে. বিনা অনুমতিতে প্রবেশ নিষেধ। প্রবেশের সময় হেলমেট পরতেই হবে। জানানো হয়েছে প্রশাসনের তরফে। ওই এলাকায় গিয়ে যাতে কেউ কোনওভাবে আহত না হন সেটাই নিশ্চিত করতে চাইছে পুলিশ প্রশাসন। সেকারণেই এই বিশেষ নির্দেশ।

তবে শুধু সাইকেল নিয়ে কিংবা মোটর বাইকে করে যাওয়ার সময়ই নয়, এই রাস্তা দিয়ে হেঁটে যেতে গেলেও হেলমেট পরার জন্য় অনুরোধ করা হয়েছে। বাড়ির কোনও অংশ আচমকা ভেঙে পড়লে যাতে কেউ জখম না হন সেকারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে হেলমেট পরার ব্যাপারে অনুরোধ করা হয়েছে।

সম্প্রতি আচমকাই নতুন করে বউবাজারের একাধিক বাড়িতে ফাটল দেখা দেয়। এরপরই বাসিন্দারা বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন। তাঁরা কবে বাড়ি ফিরতে পারবেন সেটাও জানেন না। এদিকে বাড়ি ভাঙা নিয়েও নানা টানাপোড়েন চলছে। কেএমআরসিএলের বিরুদ্ধেও উদাসীনতার অভিযোগ তুলছেন অনেকে। 

বন্ধ করুন