বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Waterlogged Park street metro: ‘KMC-র ভাবমূর্তি নষ্ট হয়েছে’, পার্কস্ট্রিট স্টেশনে জল নিয়ে মেট্রোকে দুষলেন তারক

Waterlogged Park street metro: ‘KMC-র ভাবমূর্তি নষ্ট হয়েছে’, পার্কস্ট্রিট স্টেশনে জল নিয়ে মেট্রোকে দুষলেন তারক

‘KMC-র ভাবমূর্তি নষ্ট হয়েছে’ মেট্রো স্টেশনে জল ঢোকা নিয়ে দুষলেন MIC তারক (saikat paul)

মেট্রো স্টেশনের জল জমার কারণ খতিয়ে দেখতে পুরসভা এবং মেট্রোর ইঞ্জিনিয়াররা যৌথভাবে বিষয়টি খতিয়ে দেখেন। তারপর তারা রিপোর্ট দেন। সেই রিপোর্ট উল্লেখ করে তারক সিংহ অভিযোগ করেছেন, স্টেশনের পরিসরের বাইরে কংক্রিটের পুরু ডায়াফ্রাম দেওয়ালে ফাটল ছিল। সেই ফাটল দিয়ে চুঁইয়ে জল ভেতরে ঢুকেছিল।

ঘূর্ণিঝড় রেমালের জেরে ভারী বর্ষণ হয়েছিল। ভারী বৃষ্টির জেরে কলকাতার রাস্তাঘাটে জল জমাটা সাধারণ ব্যাপার। কিন্তু, বৃষ্টিতে জল থৈ থৈ অবস্থা হয়েছিল পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে। সাধারণত বৃষ্টিতে কলকাতার পাতাল রেলের স্টেশনে এমন ছবি খুব একটা দেখা যায়নি। তবে রেমালের পরেই পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে জল জমার যে ছবি দেখা গিয়েছিল তা ছিল কার্যত উদ্বেগজনক। তা ঘিরে সেই সময় শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। জল জমার জন্য কার্যত পুরসভার দিকেই অভিযোগের আঙুল উঠিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। এবার পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে জল জমার কারণ সামনে আসতেই মেট্রো কর্তৃপক্ষকে দুষলেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ (নিকাশি) তারক সিংহ। 

আরও পড়ুন: কেন জল থইথই হয়েছিল পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন? আসল কারণ খুঁজে পাওয়া গেল অবশেষে

মেট্রো স্টেশনের জল জমার কারণ খতিয়ে দেখতে পুরসভা এবং মেট্রোর ইঞ্জিনিয়াররা যৌথভাবে বিষয়টি খতিয়ে দেখেন। তারপর তারা রিপোর্ট দেন। সেই রিপোর্ট উল্লেখ করে তারক সিংহ অভিযোগ করেছেন, স্টেশনের পরিসরের বাইরে কংক্রিটের পুরু ডায়াফ্রাম দেওয়ালে ফাটল ছিল। সেই ফাটল দিয়ে চুঁইয়ে জল ভেতরে ঢুকেছিল। সেটি কোনভাবেই নিকাশি থেকে চুঁইয়ে আসা জল ছিল না। তিনি জানান, পুরসভা এবং মেট্রো ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখে রিপোর্টে এ কথা জানিয়েছেন। মেয়র পারিষদের দাবি, ঘটনার পরে মেট্রো পুরসভার বিরুদ্ধে যে অভিযোগ তুলেছিল তার পরে পুরসভার ভাবমূর্তি নষ্ট হয়েছে। এরপরে নিকাশী নালায় জমে থাকা পলি তুলতে উদ্যোগী হয়েছিল পুরসভা কর্তৃপক্ষ। 

এদিকে, মেট্রো কর্তৃপক্ষ দেওয়ালে যে ফাটলের সমস্যার রয়েছে সেই কথা স্বীকার করে নিয়েছেন। মেট্রোর তরফে জানানো হয়েছে, দ্রুত এই ফাটল মেরামত করা হবে। এ বিষয়ে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, খুব দ্রুত ডায়াফ্রাম দেওয়ালের সমস্যা মেরামত করা হবে। ২৫ মে থেকে ২৪ জুনের মধ্যে এটি মেরামত করা হবে বলে তিনি জানান। এর জন্য ব্যবহার করা হবে ১১১ বস্তা সিমেন্ট। তরল সিমেন্ট এবং রাসায়নিক মিশ্রণ ফাটলের মধ্যে তা পাঠিয়ে এই অংশ জমাট বাঁধানো হবে। 

যদিও পাল্টা পুরসভার নিকাশি এবং ম্যানহোলকেও দায়ী করেছেন মেট্রো কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, পলি জমা ছাড়াও তিনটি ছিদ্র রয়েছে ম্যানহলে। এ বিষয়ে জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, পলি তুলে সেই সমস্ত ছিদ্র বুজিয়ে ফেলা হবে। একইসঙ্গে যাত্রী সুবিধার্থে মেট্রো এবং পুরসভা দুই পক্ষকে মিলিতভাবে কাজ করতে হবে বলে তিনি বার্তা দিয়েছেন। 

বাংলার মুখ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.