বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বকেয়া টাকা না মেটালে পুরভোটে বাস নয়, কড়া সিদ্ধান্তের পথে মিনিবাস সংগঠন
মিনিবাস। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

বকেয়া টাকা না মেটালে পুরভোটে বাস নয়, কড়া সিদ্ধান্তের পথে মিনিবাস সংগঠন

  • এই মিনিবাস দেওয়া হবে কি হবে না তা নিয়ে বৈঠক হয় মিনিবাস সংগঠনের মালিকদের।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। তাই নির্বাচনে প্রয়োজন হয় বাসের। সরকারি–বেসরকারি থেকে মিনিবাস সব ধরণের বাসই প্রয়োজন হয়। হাতে বেশি সময়ও নেই। এই পরিস্থিতিতে এবার বেঁকে বসলেন মিনিবাস সংগঠনের কর্তারা। কলকাতা পুরসভার নির্বাচনে তাঁরা বাস দেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। কারণ তাঁদের অনেক টাকা বকেয়া।

এই মিনিবাস দেওয়া হবে কি হবে না তা নিয়ে বৈঠক হয় মিনিবাস সংগঠনের মালিকদের। সেখানে সিদ্ধান্ত হয়েছে, বকেয়া টাকা অবিলম্বে না মেটালে পুরসভা নির্বাচনে বাস মিলবে না। এই সিদ্ধান্ত নিয়েছে চারটি সংগঠন। সুতরাং মিনিবাস নির্বাচনের কাজে ব্যবহার করা বেশ চাপের হয়ে গেল। রাজ্যের এখন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কাছেও এই খবর পৌঁছেছে।

যদিও এই বিষযে কোনও মন্তব্য করেননি পরিবহণমন্ত্রী। তবে বুধবার শরৎ বোস রোডে মিনিবাস সংগঠনের অফিসে এই ইস্যুতে বৈঠক বসে মিনিবাস সংগঠন। চার বা মালিক সংগঠনের নেতৃত্বে সিদ্ধান্ত নেওয়া হয়, আগের ভাড়ার বকেয়া টাকা মেটানো হয়নি। পাশাপাশি এখন ভাড়া নিতে হলে পুরোটাই আগাম মিটিয়ে দিতে হবে। জ্বালানির দাম বেড়েছে। সেক্ষেত্রে বকেয়া রাখা যাবে না।

উল্লেখ্য, গতকাল বাসে উঠে যাত্রীদের সমস্যার কথা শুনেছিলেন রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র। সেখানে তিনি বলেছিলেন, বাস ভাড়া বাড়াবে না রাজ্য সরকার। যাত্রী স্বাচ্ছন্দ্য আছে কিনা তা জানতেই এই বাস সফর। নিজেকে সাধারণ মানুষ, বাসযাত্রীও বলেছিলেন। এমনকী বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসবেন বলেও জানিয়েছিলেন। তবে মনিবাস সংগঠনের পক্ষ থেকে যে হুঁশিয়ারি দেওয়া হয়েছে তা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

বন্ধ করুন