বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন পার্থ?‌ বিধানসভায় ফেরত এল পরিষদীয় মন্ত্রীর গাড়ি
পার্থ চট্টোপাধ্যায় 

SSC Scam: মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন পার্থ?‌ বিধানসভায় ফেরত এল পরিষদীয় মন্ত্রীর গাড়ি

  • ইডির পক্ষ থেকে মন্ত্রীর সম্পত্তির খোঁজে তারা দারস্থ হতে পারে ৫ এসএন ব‌্যানার্জি রোডেও। কারণ শহরে মন্ত্রীর নামে–বেনামে থাকা সম্পত্তি আছে কি না, তা চিহ্নিত করে তালিকা তৈরি করতে চায় ইডি। সম্পত্তিকর বিভাগকে পুর কমিশনার বিনোদ কুমার ইতিমধ্যেই এই নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতিতে ১০ দিনের জন্য ইডি হেফাজতে রয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার বিধানসভা চত্বরে এসে দাঁড়াল তাঁর গাড়ি। তিনি পরিষদীয় মন্ত্রী হিসাবে এই গাড়িটি পেতেন বিধানসভা থেকে। এখনও তিনি মন্ত্রিসভায় আছেন। তাহলে তাঁর গাড়ি বিধানসভায় ফেরত এল কেন?‌ এই গাড়িটিই ফিরিয়ে দেওয়া হল। পার্থের গ্রেফতার হওয়ার পর বিধানসভায় ফেরত এল পার্থ চট্টোপাধ্যায়ের গাড়ি।

তাহলে কী মন্ত্রিসভা থেকে সরানো হচ্ছে পার্থকে?‌ সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের পরিবারের পক্ষ থেকে পরিষদীয় মন্ত্রীর গাড়িটি ফিরিয়ে দেওয়া হল বিধানসভায়। গাড়িটি মন্ত্রীর নাকতলার বাড়িতে পড়েছিল। পার্থ চট্টোপাধ্যায়কে ইডি কবে রেহাই দেবে?‌ তা কারও জানা নেই। তাই গাড়িটি ফিরিয়ে দেওয়া হল। ডব্লিউ বি ১০–০০০৬— এই নম্বরের গাড়িটি ব্যবহার করতেন রাজ্যের শিল্পমন্ত্রী। সেই গাড়িই মঙ্গলবার ফিরিয়ে দেওয়া হল। পার্থ চট্টোপাধ্যায়ের দফতর থেকেই গাড়িটি ফিরিয়ে দিতে বলা হয়।

কেন হঠাৎ এই উদ্যোগ?‌ পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরানোর দাবি তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। তারপরই এই উদ্যোগ দেখা গেল। তাই প্রশ্ন উঠছে, তাহলে কি মন্ত্রিত্ব থেকেও ইস্তফা দিতে চলেছেন পার্থ? আগামীকাল বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেখানে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে।

আর কী জানা যাচ্ছে?‌ ইডির পক্ষ থেকে মন্ত্রীর সম্পত্তির খোঁজে তারা দারস্থ হতে পারে ৫ এসএন ব‌্যানার্জি রোডেও। কারণ শহরে মন্ত্রীর নামে–বেনামে থাকা সম্পত্তি আছে কি না, তা চিহ্নিত করে তালিকা তৈরি করতে চায় ইডি। সম্পত্তিকর বিভাগকে পুর কমিশনার বিনোদ কুমার ইতিমধ্যেই এই নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর।

বন্ধ করুন