বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: দলনেত্রীর ‘‌যাবজ্জীবন’‌ মন্তব্যে প্রতিক্রিয়া পার্থর, কী বললেন মন্ত্রী?
পার্থ চট্টোপাধ্যায়

SSC Scam: দলনেত্রীর ‘‌যাবজ্জীবন’‌ মন্তব্যে প্রতিক্রিয়া পার্থর, কী বললেন মন্ত্রী?

  • এখন নানা তথ্য সামনে আসছে। কখনও কালো ডায়েরি, কখনও মাটির নীচে বাঙ্কার–সহ নানা তথ্য সামনে আসছে। আবার অর্পিতা–পার্থের যৌথ সম্পত্তির দলিল মিলেছে বলে ইডি সূত্রে খবর। আগেই অর্পিতার বাড়িতে তল্লাশির সময় ২১ কোটি ৯০ লক্ষ টাকা নগদ, সোনাদানা, বিদেশি মুদ্রা উদ্ধার হয়েছে।

কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে এসেছে ইডি। আজ, মঙ্গলবার কলকাতা বিমানবন্দরের বাইরে বেরনোর গেটের সামনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির চারটি গাড়ি রাখা ছিল। বিশাল কেন্দ্রীয় বাহিনীও রাখা ছিল। সোমবার নজরুল মঞ্চে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ই বলেছেন, যদি দোষ প্রমাণ হয়, তাহলে যাবজ্জীবন হলেও আই ডোন্ট মাইন্ড। আর মঙ্গলবার বিমানবন্দরে সাংবাদিকরা পার্থকে এই প্রসঙ্গে জানতে চাইলে, তিনি সোজাসুজি বলেন, ‘‌ঠিক বলেছেন’‌। ‌

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ, সোমবার নজরুল মঞ্চের অনুষ্ঠানে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেন ‘‌সত্যের বিচার হোক। যদি কেউ দোষী প্রমাণিত হয়, তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড। যদি কেউ চোর হয়, ডাকাত হয়, তৃণমূল কংগ্রেস রেয়াত করে না। আমি নিজেদের ছেলেদের গ্রেফতার করিয়েছি। অন্যায় করলে আমি নিজের বিধায়ক, সাংসদ, মন্ত্রীদেরও রেয়াত করি না। যদি কেউ খারাপ কাজ করেন, বিচারে তাঁকে যতই চরম শাস্তি দিক না কেন, আমাদের কেউ এই বিষয়ে নাক গলাবে না। আমি জীবনে যা করিনি, তা আমি করব না।’‌

আর পার্থ কী বলেছেন?‌ তৃণমূল সুপ্রিমোর এই কথায় এদিন কলকাতা বিমানবন্দরে নেমে পার্থ মন্তব্য করেছেন। পার্থ চট্টোপাধ্যায়ের কাছে জানতে চাওয়া হয়েছিল, নেত্রী সত্যের বিচার চেয়েছেন। আপনি কি বলবেন?‌ উত্তরে পার্থবাবু সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘‌ঠিক বলেছেন’। এরপর আর কথা বলতে দেননি ইডির আধিকারিকরা। তার পরেই পার্থকে নিয়ে সল্টলেক সিজিও কমপ্লেক্সে ঢুকে যায় ইডির গাড়ি।

উল্লেখ্য, এখন নানা তথ্য সামনে আসছে। কখনও কালো ডায়েরি, কখনও মাটির নীচে বাঙ্কার–সহ নানা তথ্য সামনে আসছে। আবার অর্পিতা–পার্থের যৌথ সম্পত্তির দলিল মিলেছে বলে ইডি সূত্রে খবর। আগেই অর্পিতার বাড়িতে তল্লাশির সময় ২১ কোটি ৯০ লক্ষ টাকা নগদ, সোনাদানা, বিদেশি মুদ্রা উদ্ধার হয়েছে। অর্পিতা মুখোপাধ্যায়েরও ১০ দিনের ইডি হেফাজত হয়েছে। তিনি এখন সিজিও কমপ্লেক্সে আছেন। পার্থর সঙ্গে মুখোমুখি জেরা করা হয় কিনা এখন সেটাই দেখার।

বন্ধ করুন