বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Enforcement Directorate: ‘‌নেত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারিনি’‌, ইডি’‌র গাড়ি থেকে মন্তব্য পার্থর
মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Enforcement Directorate: ‘‌নেত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারিনি’‌, ইডি’‌র গাড়ি থেকে মন্তব্য পার্থর

  • তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়ার কথা রয়েছে। আবার সরাসরি আদালতেও নিয়ে যাওয়া হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তবে অর্পিতা মুখোপাধ্যায়কে এবং পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করবে কিনা তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। এখন দেখার জল কোনদিকে গড়ায়।

আজ, শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে ম্যারাথন জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। আর তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে। পার্থকে গ্রেফতার করার পর ইডি আধিকারিকদের গাড়ি নানা জায়গায় ঘুরপাক খায়। সেই গাড়ির ভিতরে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন। অবশেষে তাঁকে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে আসা হয়।

পথে সংবাদমাধ্যমকে কী বললেন পার্থ?‌ শহরের রাস্তায় তাঁকে নিয়ে ঘুরপাক খায় ইডি’‌র অফিসাররা। তখন তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‌নেত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারিনি। কোথায় নিয়ে যাচ্ছে আমি জানি না। দলনেত্রীর সঙ্গে কথা বলার সুযোগ দেওয়া হয়নি।’‌ একদিকে প্রায় ২৭ ঘন্টা ম্যারাথন জেরা ইডি’‌র। তারপর অন্যদিকে গ্রেফতার করে শহরের নানা প্রান্তে ঘোরানো। কোথায় তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে জানানো হয়নি বলে অভিযোগ পার্থের।

ঠিক কী করল ইডি?‌ এদিন তাঁকে গ্রেফতার করে গাড়িতে তুলে নিয়ে বেরিয়ে যান ইডির আধিকারিকরা। বেশ কয়েকটি রাস্তা ঘোরানো হয়। তখনই তিনি সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন। তারপর দেখা গেল জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হল রাজ্যের মন্ত্রীকে। আজই তাঁকে আদালতে তোলা হবে বলে ইডি সূত্রে খবর।

উল্লেখ্য, তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়ার কথা রয়েছে। আবার সরাসরি আদালতেও নিয়ে যাওয়া হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তবে অর্পিতা মুখোপাধ্যায়কে এবং পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করবে কিনা তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। এখন দেখার জল কোনদিকে গড়ায়।

বন্ধ করুন