বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোট দিয়ে ভিডিয়ো পোস্ট করার অভিযোগ শোভনদেবের ছেলের বিরুদ্ধে
সায়নদেব চট্টোপাধ্যায়। ফাইল ছবি
সায়নদেব চট্টোপাধ্যায়। ফাইল ছবি

ভোট দিয়ে ভিডিয়ো পোস্ট করার অভিযোগ শোভনদেবের ছেলের বিরুদ্ধে

  • ভিডিয়ো সবার নজরে পড়তেই শোরগোল শুরু হয়। কী করে কেউ বুথের ভিতর মোবাইল ফোন নিয়ে প্রবেশ করলেন তা নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। নির্বাচনী বিধি অনুসারে বুথের ভিতর ফোন নিয়ে প্রবেশ বা কোনও ছবি তোলা সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

ভবানীপুরে ভোটগ্রহণের দিন ভোটদানের ছবি পোস্ট করে বিতর্কে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ছেলে। সায়নদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ, ভোটদানের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। যা নির্বাচনী বিধিবিরুদ্ধ। মন্ত্রীর ছেলের ভোট বাতিলের দাবিতে কমিশনের দ্বারস্থ হতে চলেছে বিজেপি।

বৃহস্পতিবার ছিল ভবনীপুর বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ। এদিন দুপুরে ভোটদান করেন ওই কেন্দ্রের ভোটার তথা মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ছেলে সায়নদেব। তার পরই তাঁর ফেসবুক প্রোফাইলে দেখা যায় একটি ভিডিয়ো। তাতে এক ব্যক্তিকে ভোটযন্ত্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিতে দেখা যায়। ব্যক্তির পরেন সাদা ফুল হাতা জামা ও অ্যাপেলের ঘড়ি। সঙ্গে ভিডিয়োর ক্যাপশনে লেখা, আমি আমার দায়িত্ব পালন করেছি। দিদিকে ভোট দিলাম। আমার নেতাকে ভোট দিলাম। বাংলার জন্য ভোট দিলাম। ভারতের জন্য ভোট দিলাম।

ভিডিয়ো সবার নজরে পড়তেই শোরগোল শুরু হয়। কী করে কেউ বুথের ভিতর মোবাইল ফোন নিয়ে প্রবেশ করলেন তা নিয়ে প্রশ্ন তোলে বিজেপি। নির্বাচনী বিধি অনুসারে বুথের ভিতর ফোন নিয়ে প্রবেশ বা কোনও ছবি তোলা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। এই কাজ করতে গিয়ে কেউ ধরা পড়লে ভোট বাতিলেরও সুযোগ রয়েছে।

যদিও মন্ত্রীর ছেলের দাবি, তাঁর প্রোফাইলে কেউ বা কারা ওই ভিডিয়ো পোস্ট করেছে। জানতে পেরে সঙ্গে সঙ্গে ওই ভিডিয়ো ডিলিট করে দিয়েছেন তিনি।

 

বন্ধ করুন