বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Assembly Committee: বিধানসভার কমিটিতে আর মন্ত্রীদের নয়, কেন এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে?‌‌‌

Assembly Committee: বিধানসভার কমিটিতে আর মন্ত্রীদের নয়, কেন এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে?‌‌‌

বিধানসভা। (টুইটার)

অ্যাসেম্বলি কমিটি নিয়ে বেশিরভাগ আলোচনা হয়েছে বিধানসভায়। তবে মন্ত্রীরা বিধানসভার অধিবেশনে থেকে নিজের নিজের বক্তব্য পেশ করতে পারবেন। পিএসি কমিটিতে বিধায়ক থাকবেন। যেমন থাকেন। এই সিদ্ধান্ত কার্যকর হলে মন্ত্রীরা কমিটির বৈঠকে আটকে না থেকে দফতর থেকে জেলা সফর সবকিছুতেই সময় দিতে পারবেন।

এবার বিধানসভা কমিটিতে কোনও মন্ত্রীকে না রাখার সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে। এই খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে। মন্ত্রীদের বেশিরভাগ সময় দফতর সামলানোর কাজে ব্যস্ত থাকতে হয়। আর অন্যান্য অনেক কাজ–সহ সফর থাকে। এমনকী একাধিক বৈঠকেও উপস্থিত থাকতে হয় তাঁদের। এই সবদিক বিচার করে মন্ত্রীদের অ্যাসেম্বলি কমিটিতে না রাখার কথা ভাবা হয়েছে। তবে এখনও চূড়ান্ত সিলমোহর পড়েনি।

বিধানসভা সূত্রে খবর, সরকারি অনুষ্ঠানে জেলায় জেলায় যেতে হয় মন্ত্রীদের। নানা কাজে ব্যস্ত থাকায় মন্ত্রীদের অ্যাসেম্বলি কমিটিতে না রাখার সিদ্ধান্ত হচ্ছে বলে বিধানসভা সচিবালয় সূত্রে জানা গিয়েছে। এই ব্যবস্থা কার্যকর হওয়ার পর কোনও মন্ত্রী বিধানসভার কোনও কমিটিতে থাকতে পারবেন না। এই বিষয়ে আজ, বৃহস্পতিবার বিধানসভার রুল কমিটির বৈঠকে আলোচনা হয়েছে।

রাজ্য বিধানসভায় মোট ৪১টি কমিটি রয়েছে। তার মধ্যে ২৬টি স্ট্যান্ডিং কমিটি আর ১৫টি অ্যাসেম্বলি কমিটি। এই সব কমিটির চেয়ারম্যান কিংবা সদস্যপদে মন্ত্রীদের না রাখার সিদ্ধান্তই কার্যকর হতে চলেছে বলে সূত্রের খবর। বিধানসভা সচিবালয় সূত্রে খবর, রুল, এনটাইটেলমেন্ট, প্রিভিলেজ কমিটিতে মন্ত্রীরা ছিলেন। এক্ষেত্রেও মন্ত্রীদের অব্যাহতি দেওয়া হতে পারে বলে খবর।

তবে অ্যাসেম্বলি কমিটি নিয়ে বেশিরভাগ আলোচনা হয়েছে বিধানসভায়। তবে মন্ত্রীরা বিধানসভার অধিবেশনে থেকে নিজের নিজের বক্তব্য পেশ করতে পারবেন। পিএসি কমিটিতে বিধায়ক থাকবেন। যেমন থাকেন। বিএ কমিটি নিয়েও এদিন আলোচনা হয়েছে। এই সিদ্ধান্ত কার্যকর হলে মন্ত্রীরা কমিটির বৈঠকে আটকে না থেকে দফতর থেকে জেলা সফর সবকিছুতেই সময় দিতে পারবেন। আর মন্ত্রীরা নিজেদের দফতরের কাজ এবং সিদ্ধান্ত নিয়ে বিধানসভায় আলোকপাত করতে পারবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত Grand Prix 2024 Boxing Tournament women's 75kg: রুপোর পদক জিতলেন লভলিনা বরগোঁহাই উড়ন্ত সিঁদুরের পর এবার ভিডিয়ো কলে সিঁদুরদান!রোশনাই-এর কাণ্ডে হেসে খুন নেটপাড়া Rafale ফাইটারকে 'Rafael' লেখা হল UPSC সিভিল সার্ভিসেসের প্রশ্নে, হতবাক নেটপাড়া গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ নার্সিংহোমে ভর্তি অভিষেক, কেমন আছেন তিনি? জানুন মেডিকেল বুলেটিন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.