বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বালিগঞ্জে টিচার্স ট্রেনিং ইউনিভার্সিটির ট্রেনিং ক্যাম্পাসে হামলা, ভাঙচুর
শনিবার সন্ধ্যায় দুষ্কৃতী তাণ্ডবের শিকার হল বালিগঞ্জ সার্কুলার রোডের টিচার্স ট্রেনিং ইউনিভার্সিটির ডেভিড হেয়ার ট্রেনিং ক্যাম্পাস।
শনিবার সন্ধ্যায় দুষ্কৃতী তাণ্ডবের শিকার হল বালিগঞ্জ সার্কুলার রোডের টিচার্স ট্রেনিং ইউনিভার্সিটির ডেভিড হেয়ার ট্রেনিং ক্যাম্পাস।

বালিগঞ্জে টিচার্স ট্রেনিং ইউনিভার্সিটির ট্রেনিং ক্যাম্পাসে হামলা, ভাঙচুর

  • ট্রেনিং ক্যাম্পাসে ভাঙচুর চালানোর পাশাপাশি লক্ষাধিক টাকার জিনিসপত্র চুরি করা হয়েছে বলে কর্তৃপক্ষের অভিযোগ।

ফের শিক্ষাঙ্গনে দুষ্কৃতী তাণ্ডব। শনিবার সন্ধ্যায় বালিগঞ্জ সার্কুলার রোডে টিচার্স ট্রেনিং ইউনিভার্সিটির ডেভিড হেয়ার ট্রেনিং ক্যাম্পাসে ভাঙচুর চালানোর পাশাপাশি লক্ষাধিক টাকার জিনিসপত্র চুরি করা হয়েছে বলে অভিযোগ। কলেজের তরফে বালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ, এ দিন ক্যাম্পাসের পিছনের পাঁচিল টপকে ঢোকে দুষ্কৃতীরা। কলেজের একতলা থেকে চার তলা পর্যন্ত সর্বত্র ভাঙচুর ও তোলপাড় করা হয়। শ্রেণিকক্ষের পাশাপাশি গুদাম, সংগীত কক্ষ ও প্রেক্ষাগৃহে ভাঙচুর চালানো হয়।

প্রসঙ্গত, আগামী ১ অক্টোবর থেকে ক্যাম্পাসে পরীক্ষা আয়োজনের কথা রয়েছে। এর আগে কোভিড অতিমারী পরিস্থিতিতে পড়ুয়াদের ক্যাম্পাসে গিয়ে পরীক্ষা দেওয়ার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালায় একটি গোষ্ঠী। 

পরে অনলাইন মাধ্যমেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ এবং সে বাবদ আনুষ্ঠানিক ঘোষণাও করা হয়েছে। তবু কর্তৃপক্ষের সন্দেহ, সেই ঘটনার সঙ্গে এ দিনের হামলার যোগসূত্র থাকতে পারে।

এদিন অভিযোগ পেয়ে গোটা ক্যাম্পাস ঘুরে দেখেন বালিগঞ্জ থানার পুলিশ আধিকারিকরা। খতিয়ে দেখা হয় সিসি টিভির ফুটেজও। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে, এমন কেউ হামলার ঘটনায় জড়িত থাকতে পারে।

বন্ধ করুন