বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের ৩৮ জন বিধায়ক BJP-র সঙ্গে যোগাযোগ রাখছেন, বিস্ফোরক দাবি মিঠুনের
বুধবার বিজেপির হেস্টিংস দফতরে সাংবাদিক বৈঠকে মিঠুন চক্রবর্তী।

তৃণমূলের ৩৮ জন বিধায়ক BJP-র সঙ্গে যোগাযোগ রাখছেন, বিস্ফোরক দাবি মিঠুনের

  • মিঠুনের দাবি সত্যি হলেও রাজ্যে ক্ষমতায় আসতে আরও অন্তত ৩৭ জন বিধায়কের সমর্থন প্রয়োজ হবে বিজেপির। বিজেপির কাছে রয়েছে বর্তমানে ৬৯ জন বিধায়ক। তার সঙ্গে তৃণমূলের ৩৮ জন যোগ করলে সংখ্যা দাঁড়ায় ১০৭।

তৃণমূলের ৩৮ জন বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। তার মধ্যে ২১ জন যোগাযোগ রাখছেন সরাসরি আমার সঙ্গে। বুধবার দলের বিধায়কদের সঙ্গে বৈঠকের পর হেস্টিংসে বিজেপির পার্টি অফিসে এমনই দাবি করলেন মিঠুন চক্রবর্তী।

এদিন মিঠুন বলেন, ‘আমি আপনাদের একটা ব্রেকিং নিউজ দিচ্ছি। তৃণমূলের ৩৮ জন বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। তার মধ্যে ২১ জন সরাসরি যোগাযোগ রাখছেন আমার সঙ্গে।’ সঙ্গে তিনি বলেন, ‘বম্বেতে যখন ছিলাম। একদিন সকালে উঠে শুনি বিজেপি শিবসেনার সরকার তৈরি হবে। মহারাষ্ট্রে হতে পারলে এখানে হতে পারে না কেন?’

মিঠুনের দাবি সত্যি হলেও রাজ্যে ক্ষমতায় আসতে আরও অন্তত ৩৭ জন বিধায়কের সমর্থন প্রয়োজ হবে বিজেপির। বিজেপির কাছে রয়েছে বর্তমানে ৬৯ জন বিধায়ক। তার সঙ্গে তৃণমূলের ৩৮ জন যোগ করলে সংখ্যা দাঁড়ায় ১০৭। কিন্তু পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করতে প্রয়োজন হয় ১৪৪টি আসন।

এদিন নিজের হতাশার কথা জানিয়ে মিঠুন বলেন, এখন রাজনীতিক মানেই চোর। আমরাই ভোট দিয়ে এদের আনি। এখন রাজ্যের পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে ভগবানই একমাত্র বাঁচাতে পারেন।

সঙ্গে মিঠুন বলেন, বিজেপির বিরুদ্ধে নানান রকম অপপ্রচার করা হয়। বলা হয় বিজেপি দাঙ্গা করে। বিজেপি মুসলমানদের ভালো বাসে না। এগুলো ষড়যন্ত্র করে ছড়ানো হয়। গত ১ বছরে বিজেপি কোথাও দাঙ্গা করেছে আমাকে দেখান তো। বিজেপি দেশের ১৮টা রাজ্যে ক্ষমতায়। তারা যদি মুসলিমদের ভালো না বাসে তাহলে কী করে সব থেকে বড় ৩ জন মেগাস্টার মুসলিম হয়?

 

বন্ধ করুন