বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভার অধ্যক্ষকে চিঠি দিলেন মুকুল রায়, পরবর্তী পিএসি বৈঠকে থাকবেন
মুকুল রায়। ছবি সৌজন্যে - টুইটার
মুকুল রায়। ছবি সৌজন্যে - টুইটার

বিধানসভার অধ্যক্ষকে চিঠি দিলেন মুকুল রায়, পরবর্তী পিএসি বৈঠকে থাকবেন

  • এই পরিস্থিতিতে বুধবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক করার বিষয়ে জানিয়ে দিলেন বিধায়ক মুকুল রায়।

নয়াদিল্লিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করতে গিয়েছিলেন তখন সেখানে ছিলেন মুকুল রায়। তারপর সেখান থেকে ফিরে পিএসি বৈঠকে যোগ দিতে পারেননি। বিজেপি এখন তাঁকে অসুস্থ বলে চালাতে চাইছে। এই পরিস্থিতিতে বুধবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক করার বিষয়ে জানিয়ে দিলেন বিধায়ক মুকুল রায়। আগামী ২৬ নভেম্বর পিএসি’‌র পরবর্তী বৈঠক রয়েছে। মুকুল এই বৈঠকে যোগ দেবেন বলে জানিয়েছেন।

বিজেপির কৃষ্ণনগরের বিধায়ক এখন তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন। মাঝে অসুস্থতার জন্য তাঁকে বিশেষ দেখা যায়নি। তাঁর বিধায়ক পদ খারিজের জন্য বিজেপি ঝাঁপিয়ে পড়েছে। এমনকী তাঁকে কেন পিএসি’‌র চেয়ারম্যান করা হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। কিন্তু বিস্তর জলঘোলা হলেও মুকুল রায় এখনও পিএসি’‌র চেয়ারম্যান। আর বিধায়কও রয়েছেন।

উপনির্বাচনের আগে নিজের অসুস্থতার কথা জানিয়ে বিধানসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছিলেন মুকুল রায়। সেখানে একমাসের ছুটিও চেয়ে নিয়েছিলেন। কিন্তু এখন তিনি পুরোপুরি ফিট। তাই বিধানসভায় শুরু করতে চান পিএসি’‌র বৈঠক। বিজেপি এই বৈঠক বয়কট করতে পারে বলে সূত্রের খবর। তবে এবার তিনি পিএসি’‌র বৈঠকে থাকবেন বলে জানিয়ে দিয়েছেন স্পিকারকে।

মুকুল রায়কে নিয়ে শুভেন্দু অধিকারী আগে বলেছিলেন, ‘মুকুল রায়কে অসুস্থ সাজিয়ে রাখা হয়েছে। পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ নিয়ে বিতর্ক রয়েছে। তার পরেও কমিটির বৈঠকে মুকুলবাবু থাকছেন না।’ এবার মুকুল রায় থাকবেন। এখন প্রশ্ন উঠছে, বিজেপি কী থাকবে?‌ যদিও এখনও এই বিষয়ে কোনও উত্তর মেলেনি।

বন্ধ করুন