বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভায় পরিবর্তন বিধায়কদের বসার জায়গা, করোনা আবহে বাড়তি সতর্কতা
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।

বিধানসভায় পরিবর্তন বিধায়কদের বসার জায়গা, করোনা আবহে বাড়তি সতর্কতা

  • সপ্তদশ বিধানসভায় বিধায়করা কোথায় বসবেন, তা নির্ধারিত হয়েছে।

করোনাভাইরাসের জেরে বিধানসভার বাজেট অধিবেশন শুরুর আগে রাজ্যপালের ভাষণ সরাসরি সম্প্রচার করা হচ্ছে না। তা নিয়ে বিধানসভা–রাজভবন চাপানউতোর চলছে। তার মধ্যে এবার বদলে গেল বিধানসভায় বিধায়কদের বসার ব্যবস্থা। সপ্তদশ বিধানসভায় বিধায়করা কোথায় বসবেন, তা নির্ধারিত হয়েছে। করোনাভাইরাসের জেরে শারীরিক দূরত্ববিধি মেনে আসন বিন্যাস করা হয়েছে। তাতে খুব সাবধানেই চলবে অধিবেশন।

আগামী শুক্রবার দুপুর ২টো থেকে বিধানসভায় বাজেট অধিবেশন শুরু হবে। তাই বিধানসভার গভর্নর্স গ্যালারিতে বিধায়করা বসবেন। আর দোতলায় দর্শকদের আসনে বসতে পারেন বিধায়করা। পাশাপাশি বসার জায়গা হতে পারে সাংবাদিকদের আসনেও। কারণ এবার সংবাদমাধ্যমকে ঢুকতে দেওয়া হচ্ছে না। সেটাও করোনাভাইরাসের জেরে। কেন এই সিদ্ধান্ত? কোভিড–১৯–এর কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন বিধানসভা কর্তৃপক্ষ।

বিধানসভায় মুকুল রায়ের বসার জায়গা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। তবে তিনি এখন শাসক–বিরোধীর মধ্যমণি হয়ে উঠতে চলেছেন। কারণ একদিকে শাসকদল থাকবে অন্যদিকে বিরোধী দল থাকবে। কিছুদিন আগেই শাসকদল তৃণমূল কংগ্রেসে ফিরেছেন মুকুল রায়। তবে বিধানসভা নির্বাচনে তিনি বিজেপির টিকিটেই জয়লাভ করেছেন। বিধানসভায় মুকুল রায় যে আসনে বসতে চলেছেন, সেটি সাধারণত বিরোধী দলের গুরুত্বপূর্ণ ও বর্ষীয়ান নেতার জন্যই নির্দিষ্ট করা হয়ে থাকে।

বন্ধ করুন