বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আত্মনির্ভর হতে বললেন মোদী, কিম জং উনের সঙ্গে তুলনা টানলেন মহুয়া
মহুয়া মৈত্র (PTI)
মহুয়া মৈত্র (PTI)

আত্মনির্ভর হতে বললেন মোদী, কিম জং উনের সঙ্গে তুলনা টানলেন মহুয়া

টুইটারে এই কথা বলেন মহুয়া। 

মঙ্গলবার রাতে ফের প্রতীক্ষায় বসেছিল দেশ। লকডাউন নিয়ে কী বলবেন প্রধানমন্ত্রী। মোদী বলেন যে দেশে অর্থনীতির হাল ফেরানোর জন্য কুড়ি লক্ষ কোটি টাকার প্যাকেজ দেওয়া হবে। একই সঙ্গে তিনি বলেন যে চতুর্থ দফার লকডাউন আসবে নয়া রূপ ও নিয়ম নিয়ে। মঙ্গলবারের ৩৩ মিনিটের ভাষণে বারবারই প্রধানমন্ত্রীর কথায় উঠে এসেছে স্বনির্ভর হওয়ার থিম, লোকাল নিয়ে ভোকাল হওয়ার আর্জি। কিন্তু এই আহ্বানের মধ্যে উত্তর কোরিয়ার ডিক্টেটর কিম জং উনের মিল খুঁজে পেলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। 

হাল আমলে বহিরাগত চিকিত্সকদের আক্রমণ করে সংবাদের শিরোনামে এসেছেন তিনি। কিন্তু তারপরোও বদলাচ্ছেন না তাঁর খুল্লামখুল্লা টুইট করার স্টাইল এই তৃণমূল নেত্রী। মহুয়া টুইটারে লেখেন-

তৃণমূলের লোকসভার সাংসদ বলেন মাননীয় প্রধানমন্ত্রীর কথা শুনছি। খুব মিল খুঁজে পাচ্ছি উত্তর কোরিয়ায় কিম জংয়ের সঙ্গে। এরপর তিনি বলেন যে কিমের একটি মূল আদর্শ হল জুচ। এতে উত্তর কোরিয়াকে বিশ্বের মধ্যে আলাদা থাকতে হবে ও স্বাত্যন্ত্র অস্তিত্ব তৈরী করতে হবে স্বীয় শক্তিবলে ও একজন ভগবানতুল্য নেতার নির্দেশ অনুযায়ী কাজ করে। 

 

মহুয়া যে এর মাধ্যমে আত্মনির্ভর ভারত গড়ার ডাককেই কার্যত বিদ্রুপ করলেন তা বলাই যায়। একই সঙ্গে প্রধানমন্ত্রীকে নিয়েও মস্করা করলেন তিনি। প্রধানমন্ত্রী অবশ্য মঙ্গলবার বলেছিলেন আত্মনির্ভর হওয়ার এই অর্থ নয় যে দুনিয়ার থেকে আলাদা হয়ে থাকতে হবে। বরং গ্লোবাল সাপ্লাই চেইনের অংশ হয়ে উঠতে প্রয়োজনীয় সংস্কারের ওপর জোর দেন তিনি। 

বন্ধ করুন