বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Maoist leader: সেরিব্রাল স্ট্রোকে আক্রান্ত ধৃত মাওবাদী নেতা বুদ্ধেশ্বর, ভর্তি এসএসকেএমে
এসএসকেএম হাসপাতাল।

Maoist leader: সেরিব্রাল স্ট্রোকে আক্রান্ত ধৃত মাওবাদী নেতা বুদ্ধেশ্বর, ভর্তি এসএসকেএমে

  • গত রবিবার প্রেসিডেন্সি জেলের মধ্যে তার শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিনই থাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার কারণে তার খাদ্য তালিকা নির্দিষ্ট রয়েছে। তবে রবিবার তিনি খাদ্য তালিকার বাইরে নিষিদ্ধ কিছু খাবার খেয়েছিলেন।

গুরুতর অসুস্থ শিলদা কাণ্ডে ধৃত মাওবাদী নেতা বুদ্ধেশ্বর মাহাতো। আশঙ্কাজনক অবস্থায় গত রবিবার তাকে ভর্তি করা হয়েছে কলকাতার এসএসকেএম হাসপাতালে। সেরিব্রাল স্ট্রোকে আক্রান্ত কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রের খবর, মাওবাদী নেতার কিডনিরও সমস্যা রয়েছে। তার শারীরিক অবস্থা এখনও ভালো নেই।

আরও পড়ুন: 'মোদী জমানায় মাওবাদী কার্যকলাপ ও হামলার ঘটনা কমেছে', দাবি অমিত শাহের

জেল সূত্রে খবর, গত রবিবার প্রেসিডেন্সি জেলের মধ্যে তার শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিনই থাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, শারীরিক অসুস্থতার কারণে তার খাদ্য তালিকা নির্দিষ্ট রয়েছে। তবে রবিবার তিনি খাদ্য তালিকার বাইরে নিষিদ্ধ কিছু খাবার খেয়েছিলেন। তার পরেই তিনি অসুস্থ হয়ে জ্ঞান হারান। জেল কর্তৃপক্ষের দাবি, স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপরেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জেল কর্তৃপক্ষের তৎপরতায় বাঁচানো সম্ভব হয়েছে বুদ্ধেশ্বরকে। তবে তার শারীরিক অবস্থা এখনও স্থিতিশীল নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি ঝাড়গ্রামের শীলদায় ইএফআর ক্যাম্পে মাওবাদী হানায় ২৪ জন জওয়ানের মৃত্যু হয়েছিল। সেই ঘটনায় ঝাড়খণ্ড থেকে বুদ্ধেশ্বরকে গ্রেফতার করেছিল পুলিশ। তিনি এই ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন। এছাড়াও আরও একাধিক মামলায় অভিযোগ রয়েছে বুদ্ধেশ্বরের বিরুদ্ধে। প্রথমে তাকে মেদিনীপুর সংশোধনাগারে ও পরে প্রেসিডেন্সি জেলে রাখা হয়। জেল কর্তৃপক্ষের দাবি, কিডনির সমস্যা রয়েছে বুদ্ধেশ্বরের। সেই কারণে নিয়মিত তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় ডায়ালিসিসের জন্য। ইতিমধ্যেই তার ৩৬২টি ডায়ালাইসিস হয়েছে।

বন্ধ করুন