বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Monsoon session 2021: লাগামছাড়া পেট্রল-ডিজেলের দাম, সাইকেলে চেপে সংসদে যাবেন তৃণমূল নেতারা
কলকাতার রাস্তায় এই দৃশ্য দেখা যাবে দিল্লিতেও। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতার রাস্তায় এই দৃশ্য দেখা যাবে দিল্লিতেও। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Monsoon session 2021: লাগামছাড়া পেট্রল-ডিজেলের দাম, সাইকেলে চেপে সংসদে যাবেন তৃণমূল নেতারা

দলের তরফে কিছু সাইকেল ভাড়া করা হয়েছে ভবনে।

পেট্রল, ডিজেল-সহ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে এবার অভিনব পন্থা নেবেন তৃণমূল সাংসদরা। এবার অধিবেশন চলাকালীন সাইকেলে করে দিল্লিতে দলীয় কার্যালয় থেকে সংসদ ভবনে যাবেন সাংসদরা। পাশাপাশি লোকসভা ও রাজ্যসভা উভয় কক্ষেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাবেন তাঁরা।

আগামী ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। সেইদিন দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের কার্যালয় থেকে সংসদ ভবনে পৌঁছোবেন তৃণমূল সাংসদরা। ইতিমধ্যে দলের তরফে কিছু সাইকেল ভাড়া করা হয়েছে। যাঁদের সাইকেল চালানোর অভ্যাস রয়েছে, এই রকম কিছু তৃণমূল সাংসদরা দলীয় কার্যালয় থেকে সাইকেল চালিয়ে সোজা পৌঁছোবেন সংসদ ভবনে। সারা দেশে পেট্রল, ডিজেলের দাম উর্ধমুখী। সেই বাড়ছে রান্নার গ্যাসের দাম। মধ্যবিত্তের জীবনে এক দুর্বিষহ অবস্থা।

এর আগে রাজ্য বিধানসভাতেও এই ধরনের প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল তৃণমূল। রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না রাজ্যের বাজেট অধিবেশনে যোগ দিতে সিঙ্গুর থেকে সাইকেলে করে বিধানসভায় এসেছিলেন। এবার সেই আন্দোলনের মডেলকেই সারা দেশ জুড়ে ছড়িয়ে দিতে রাজধানীর বুকে সাইকেলে করে সংসদ ভবনে যাওয়ার কর্মসূচি নিল তৃণমূল সাংসদরা।|#+|

এর আগে যতবারই পেট্রল, ডিজেলের দাম লাগামছাড়া জায়গায় গিয়েছে, ততবারই গর্জে উঠেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পথে নেমে মিছিল করে আন্দোলন সংগঠিত করেছিলেন তিনি। করোনা পরিস্থিতিতে বড় জমায়েতের ওপর বিধিনিষেধ জারি থাকায় অভিনব পন্থায় প্রতিবাদ সংগঠিত করতে হচ্ছে তৃণমূলকে। আসন্ন বাদল অধিবেশনে তৃণমূলের সাংসদদের কীভাবে দিল্লির পথে নেমে আন্দোলন সংগঠিত করতে হবে, সে বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। সংসদীয় রীতি নীতি মেনেই আন্দোলন করার কথা জানিয়েছেন তিনি।  

বন্ধ করুন