বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নির্দিষ্ট সময়ের আগেই রাজ্যে প্রবেশ করল বর্ষা
বুধবার মৌসুমী বায়ুর উত্তর সীমার বিস্তার।  (IMD)

নির্দিষ্ট সময়ের আগেই রাজ্যে প্রবেশ করল বর্ষা

  • সাধারণত ৭ জুন উত্তরবঙ্গে প্রবেশ করে বর্ষা। এবার তার থেকে অন্তত ৪ দিন আগে সেখানে প্রবেশ করল মৌসুমী বায়ু। শুক্রবার বর্ষা প্রবেশ করেছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়।

পূর্বাভাস সত্যি করে সময়ের আগেই রাজ্যে প্রবেশ করল বর্ষা। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার উত্তরবঙ্গের তরাই ও ডুয়ার্সে বর্ষা প্রবেশ করেছে। বর্ষা প্রবেশ করেছে সিকিমেও। সব ঠিক থাকলে রবিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে বলে পূর্বাভাস।

সাধারণত ৭ জুন উত্তরবঙ্গে প্রবেশ করে বর্ষা। এবার তার থেকে অন্তত ৪ দিন আগে সেখানে প্রবেশ করল মৌসুমী বায়ু। শুক্রবার বর্ষা প্রবেশ করেছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। সঙ্গে বর্ষা প্রবেশ করেছে গোটা সিকিমে। পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া জেলাগুলি বাদ দিলে বর্ষা প্রবেশ করেছে গোটা বাংলাদেশে।

বর্ষা প্রবেশের আগে থেকেই রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি চলেছে। বৃষ্টি হচ্ছে তরাই ডুয়ার্সেও। পূর্বাভাস অনুসারে আগামী কয়েকদিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। সঙ্গে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। এবারের বর্ষায় স্বাভাবিক বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। 

 

বন্ধ করুন