বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেয়াদ বৃদ্ধি, পদ্মার আরও ইলিশ আসবে এপার বাংলায়, আশা দিলেন বাংলাদেশের মন্ত্রী
পদ্মার আরও ইলিশ আসবে পশ্চিমবঙ্গে, আশ্বাস বাংলাদেশের মন্ত্রীর ( AFP) (AFP)
পদ্মার আরও ইলিশ আসবে পশ্চিমবঙ্গে, আশ্বাস বাংলাদেশের মন্ত্রীর ( AFP) (AFP)

মেয়াদ বৃদ্ধি, পদ্মার আরও ইলিশ আসবে এপার বাংলায়, আশা দিলেন বাংলাদেশের মন্ত্রী

 বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের উপর লেখা দুটি বই এনেছিলেন হাসান মামুদ। সেই দুটি বই তিনি রাজ্য বিধানসভার স্পিকারের হাতে তুলে দেন।

জিভে জল আনা পদ্মার ইলিশ। সেই ইলিশের সঙ্গে অনেকের ওপার বাংলার নানা মধুর স্মৃতিও জড়িয়ে থাকে।  সেই ইলিশ রফতানির মেয়াদ বাড়িয়ে দিল বাংলাদেশ। বাংলাদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী হাসান মামুদ এই বাংলার মাটিতে দাঁড়িয়ে নিজেই বললেন সেকথা। আসলে স্পিকার বিমান বন্দ্য়োপাধ্যায়র আমন্ত্রণে রাজ্য বিধানসভায় এসেছিলেন বাংলাদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী। সেখানেই বাংলাদেশের ইলিশ এপার বাংলায় আসা নিয়ে আশার কথা শোনালেন তিনি। মন্ত্রী হাসান মামুদ জানিয়েছেন, পশ্চিমবঙ্গে ইলিশ রফতানির মেয়াদ প্রায় শেষ হয়ে যাচ্ছিল। তবে আমরা রফতানির দিন বাড়িয়ে দিয়েছি। আমরা তা আরও ১০ দিন বাড়িয়ে দিয়েছি। জানিয়েছেন বাংলাদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী। তবে তাৎপূর্ণভাবে কলকাতার রেস্তোরাঁয় খাওয়া ইলিশকেও একেবারে দরাজ হাতে সার্টিফিকেট দিয়েছেন।

 বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের উপর লেখা দুটি বই এনেছিলেন হাসান মামুদ। সেই দুটি বই তিনি রাজ্য বিধানসভার স্পিকারের হাতে তুলে দেন। স্পিকারও বিধানসভার একটি স্মারক উপহার হিসাবে তুলে দিয়েছেন প্রতিবেশী বন্ধু রাষ্ট্র বাংলাদেশের মন্ত্রীর হাতে। এর সঙ্গেই  রাজ্য বিধানসভার অধিবেশন কক্ষও ঘুরে দেখেন বাংলাদেশের মন্ত্রী। 

কিন্তু কেন এদেশে এলেন বাংলাদেশের মন্ত্রী? তিনি জানিয়েছেন, বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার আগে থেকেই পরিচয় ছিল। সৌজন্য সাক্ষাৎ করতেই এখানে আসা। এখানে এসে সংসদীয় আইন নিয়ে আলোচনা হয়েছে।

 

বন্ধ করুন