রবিবারের বৃষ্টির পূর্বাভাস
রবিবারের বৃষ্টির পূর্বাভাস

শনিবার সাময়িক বিরতি দিলেও রবিবার দক্ষিণবঙ্গে ফিরবে ঝড়-বৃষ্টি

  • আবহাওয়া দফতের তরফে জানানো হয়েছে, উত্তর-পূর্ব ভারতের ওপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে প্রচুর জলীয় বাস্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে।

ঘূর্ণবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুক্রবারও জারি রইল ঝড়বৃষ্টি। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিন অপরিবর্তিত থাকবে আবহাওয়া। সঙ্গে জারি হয়েছে বজ্রপাতের সতর্কতা।

আবহাওয়া দফতের তরফে জানানো হয়েছে, উত্তর-পূর্ব ভারতের ওপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে প্রচুর জলীয় বাস্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। এর ফলেই তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। যার ফলে আগামী কয়েকদিনও দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হবে ক্ষণস্থায়ী।

মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে শনিবার দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির প্রকোপ একটু কম হলেও রবিবার ফের তা বাড়বে। সোমবার ফের একটু কমবে ঝড়বৃষ্টির তীব্রতা। তবে মঙ্গল ও বুধবার পশ্চিমের জেলা গুলিতে ফের দুর্যোগের আশঙ্কা রয়েছে। বৃহস্পতিবারও ঝড়বৃষ্টি হতে পারে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে।

শুক্রবার সকাল থেকে পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই কম-বেশি বৃষ্টি হয়েছে। সারা দিন এরকম বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। সঙ্গে রয়েছে বজ্রপাতের সতর্কতা। আকাশ মেঘলা থাকবে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের কাছাকাছি।



বন্ধ করুন