বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মৌসুমি অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জেরে পশ্চিমবঙ্গজুড়ে জারি থাকবে বর্ষণ
Children playing on a waterlogged road during rain in Kolkata on Thursday. (ANI Photo)
Children playing on a waterlogged road during rain in Kolkata on Thursday. (ANI Photo)

মৌসুমি অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জেরে পশ্চিমবঙ্গজুড়ে জারি থাকবে বর্ষণ

  • এদিন বৃষ্টি হওয়ায় রাতারাতি নেমেছে দক্ষিণবঙ্গের অস্বস্তিসূচক এক ধাক্কায় অনেকটা নামে। নেমেছে তাপমাত্রাও। যার ফলে হাঁসফাঁস গরম থেকে মুক্তি পেয়েছে দক্ষিণবঙ্গবাসী।

রাজস্থান থেকে ডুয়ার্স পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখার জেরে আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা গোটা পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গে জারি থাকতে পারে ভারী বর্ষশ। সঙ্গে ঘূর্ণাবর্তের জন্য বিক্ষিপ্ত বর্ষণ হতে পারে দক্ষিণবঙ্গের সর্বত্র।

ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার সকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তুমুল বৃষ্টি হয়। ঘণ্টাখানেকের বৃষ্টিতে জল জমে যায় নিচু এলাকাগুলিতে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, তেমন বৃষ্টি না হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টি জারি থাকবে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে জেলায় জেলায়। 

এদিন বৃষ্টি হওয়ায় রাতারাতি নেমেছে দক্ষিণবঙ্গের অস্বস্তিসূচক এক ধাক্কায় অনেকটা নামে। নেমেছে তাপমাত্রাও। যার ফলে হাঁসফাঁস গরম থেকে মুক্তি পেয়েছে দক্ষিণবঙ্গবাসী। 

উত্তরবঙ্গের ডুয়ার্সে গত কয়েকদিন ধরেই ভারী বর্ষণ চলছে। সেখানে বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে জানিয়েছে মৌসুমি অক্ষরেখার জেরে সমুদ্র থেকে ঢুকছে জলীয় বাস্প। যার ফলে উত্তরবঙ্গের বাকি এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

 

বন্ধ করুন