বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শনিবার একদিনের বিরাম, তার পর দক্ষিণবঙ্গে ফের শুরু হবে ঝমাঝম
কলকাতার কালীঘাটে রাস্তায় জমা জলে উল্লাস (PTI)
কলকাতার কালীঘাটে রাস্তায় জমা জলে উল্লাস (PTI)

শনিবার একদিনের বিরাম, তার পর দক্ষিণবঙ্গে ফের শুরু হবে ঝমাঝম

  • পূর্বাভাস অনুসারে শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের তীব্রতা একটু কম থাকবে। রবিবার থেকে ফের বাড়বে বর্ষণ। সঙ্গে উপকূলে বইবে ঝোড়ো হাওয়া।

বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া নাগাড়ে বৃষ্টিতে থই থই দক্ষিণবঙ্গ। এরই মধ্যে ফের উদ্বেগ বাড়াল আবহাওয়ার পূর্বাভাস। ৫ দিনের পূর্বাভাসে আগামী সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে কমলা সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। আগামী সোমবার গাঙ্গেয় উপকূলে তৈরি হতে চলেছে আরও একটি নিম্নচাপ। তার জেরেই আগামী সপ্তাহেও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গজুড়ে। 

শুক্রবারের বৃষ্টিতে ইতিমধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ভরা কোটালের সঙ্গে নিম্নচাপের জোড়া চাপ না সামলাতে পেরে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভেঙেছে একাধিক বাঁধ। যার ফলে বিস্তীর্ণ এলাকা লোনা জলে প্লাবিত হয়েছে। 

পূর্বাভাস অনুসারে শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের তীব্রতা একটু কম থাকবে। রবিবার থেকে ফের বাড়বে বর্ষণ। সঙ্গে উপকূলে বইবে ঝোড়ো হাওয়া। আগামী সোম ও মঙ্গলবার নিম্নচাপের জেরে ব্যাপক বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। যার জেরে নিচু এলাকায় প্লাবনের সম্ভাবনা রয়েছে। 

শুক্রবার সকাল সাড়ে আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আলিপুরে ৬০.১ মিমি, দমদমে ৪৭,৫ মিমি ও বিধাননগরে ৫১.৬ মিমি বৃষ্টিপাত হয়েছে। গত ১৭ অগাস্ট থেকে আলিপুরে ১১৬.২ মিমি, দমদমে ৯৭.৭ মিমি ও বিধাননগরে ৭৩ মিমি বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

বন্ধ করুন