বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবার পর্যন্ত নাগাড়ে বৃষ্টি থেকে মুক্তি, সোমবার ফের শুরু হতে পারে দুর্যোগ
জল থই থই রাজপথ। (Satyajit Shaw)
জল থই থই রাজপথ। (Satyajit Shaw)

রবিবার পর্যন্ত নাগাড়ে বৃষ্টি থেকে মুক্তি, সোমবার ফের শুরু হতে পারে দুর্যোগ

  • পূর্বাভাস অনুসারে রবিবার পর্যন্ত আংশিক মেঘলা থাকবে আকাশ। কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে কিছু বৃষ্টি হতে পারে। তবে দিনের বেলা রোদের দেখা মিলবে অধিকাংশ জায়গায়।

দিন কয়েকের নাগাড়ে বৃষ্টিতে জলমগ্ন কলকাতা ও শহরতলির বিস্তীর্ণ এলাকা। একাধিক জেলায় দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। তবে তার মধ্যেই আশার কথা শোনালেন আবহবিদরা। শনিবার পর্যন্ত আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। তার পর বৃষ্টির সম্ভাবনা থাকলেও বঙ্গোপসাগরের ওপর থানা ঘূর্ণাবর্তটি সরাসরি আঘাত হানবে না দক্ষিণবঙ্গে। এছাড়া আগামী ১০ দিনে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির কোনও সম্ভাবনা নেই।

পূর্বাভাস অনুসারে রবিবার পর্যন্ত আংশিক মেঘলা থাকবে আকাশ। কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে কিছু বৃষ্টি হতে পারে। তবে দিনের বেলা রোদের দেখা মিলবে অধিকাংশ জায়গায়। যার ফলে দ্রুত নেমে যাবে জমা জল।

সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছু বাড়তে পারে। ওই সময় পশ্চিমবঙ্গের উপকূলের কাছ দিয়ে একটি নিম্নচাপ গিয়ে ওড়িশা উপকূলে আঘাত হানতে পারে। নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হতে পারে উপকূলবর্তী জেলাগুলিতে। বৃষ্টি হতে পারে কলকাতায়।

তবে আবহবিদরা স্পষ্ট জানাচ্ছেন, আগামী ১০ দিনে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির কোনও সম্ভাবনা নেই। ফলে আতঙ্কিত হতে বারণ করেছেন তাঁরা। তবে নিম্নচাপের জেরে নতুন করে বৃষ্টিতে নীচু এলাকাগুলি নতুন করে প্লাবিত হতে পারে।

 

বন্ধ করুন