ফাইল ছবি
ফাইল ছবি

পশ্চিমবঙ্গে এক দিনে হোম কোয়ারেনটাইনে ১ লক্ষের বেশি

  • রাজ্যে হোম কোয়ারেনটাইনে থাকা মানুষের সংখ্যা দাঁড়াল প্রায় ১.৫ লক্ষ

রাজ্যে করোনা সংক্রমণ রুখতে মঙ্গলবার ১ লক্ষেরও বেশি মানুষকে কোয়ারেনটাইনে পাঠালো রাজ্য স্বাস্থ্য দফতর। যা এক কথায় নজিরবিহীন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এরাজ্যে তো বটেই, গোটা দেশে কোথাও এখনো পর্যন্ত একসঙ্গে এতজনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো নজির নেই।

প্রতিদিন করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য দফতরের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয় মঙ্গলবার তাতে জানানো হয়েছে, এদিন রাজ্যে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ১,০৩,৩৯১। এর মধ্যে করোনা সংক্রমিতের সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁরা যেমন রয়েছেন। রয়েছেন বিদেশ ও ভিনরাজ্য ফেরত কিছু মানুষ। এছাড়া কিছু ক্ষেত্রে জ্বরের মতো উপসর্গ দেখা দেওয়াতেও হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। যার ফলে রাজ্যে মোট হোম কোয়ারেনটাইনে থাকা মানুষের সংখ্যা প্রায় ১.৫ লক্ষে পৌঁছল।

পশ্চিমবঙ্গে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ২৭। মৃত্যু হয়েছে ৩ জনের। তবে এই সংখ্যা যে অনেকটাই বাড়ার আশঙ্কা রয়েছে। রাজ্যের বিভিন্ন এলাকায় লকডাউনেও রাস্তায় বেরোচ্ছেন মানুষ। তাছাড়া ভিনরাজ্য থেকেও কিছু মানুষের গ্রামে ফেরার খবর মিলছে। সঙ্গে রয়েছে দিল্লিতে নিজামুদ্দিনের দরগায় যোগদানকারীদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা।

বন্ধ করুন